ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

সাদিয়া’স কিচেনে মেয়াদোত্তীর্ণ খাবার, ভোক্তা অধিকারের জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
সাদিয়া’স কিচেনে মেয়াদোত্তীর্ণ খাবার, ভোক্তা অধিকারের জরিমানা

চট্টগ্রাম: ফ্রিজে মেয়াদোত্তীর্ণ খাবার সংরক্ষণের অভিযোগে সাদিয়া’স কিচেনকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে চট্টগ্রাম ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এসময় অভিযানে বিক্রির উদ্দেশ্যে অননুমোদিত ও মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে তিন ফার্মেসিকে ৩২ হাজার টাকার জারিমানা করে প্রতিষ্ঠানটি।

 

বুধবার (৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় নগরের জামালখান এলাকায় বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্বদেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার ও আনিছুর রহমান।

সহকারী পরিচালক নাসরিন আক্তার বাংলানিউজকে জানান, জামালখান এলাকায় অবস্থিত সাদিয়া’স কিচেনের ফ্রিজে কাঁচা মাছ মাংসের সঙ্গে খোলা অবস্থায় রাখা হয়েছে রান্না করা খাবার। এছাড়া ফ্রিজে থাকা মেয়াদোত্তীর্ণ দই দিয়ে বানানো হচ্ছে লাচ্ছি । এসব অপরাধে প্রতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। তাছাড়া মেয়াদোত্তীর্ণ ও অননুমোদিত ওষুধ বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় শিবলী ফার্মেসি নামে এক প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা, জামালখান ফার্মেসিকে ১০ হাজার ও মেমোরি ফার্মেসিকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।  

জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২২
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa