ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

মুছে ফেলা হচ্ছে চবির সেই 'বিজয়' হলে ছাত্রলীগের চিকা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
মুছে ফেলা হচ্ছে চবির সেই 'বিজয়' হলে ছাত্রলীগের চিকা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: আবাসিক হলের দেয়ালে চিকা মারাকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাখা ছাত্রলীগের দুই পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষের পর মুছে ফেলা হচ্ছে ছাত্রলীগের বগিভিত্তিক গ্রুপগুলোর চিকা।

রোববার (৪ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি ও পুলিশের উপস্থিতিতে দেয়ালের চিকাগুলো মুছে দেওয়া হয়।

বছরখানেক আগে বিশ্ববিদ্যালয়ের এএফ রহমান হলের দেয়ালজুড়ে শাখা ছাত্রলীগের বগিভিত্তিক উপ গ্রুপ বিজয়ের অনুসারীরা চিকা মারেন। অতিমাত্রায় চিকা মারার ফলে হলটির চিত্র পরিবর্তন হয়ে 'বিজয়' হল হিসেবে পরিচিতি পায়।

এরপর থেকে বিভিন্নসময় গণমাধ্যমে শিরোনাম হয় এএফ রহমান হলে ছাত্রলীগের চিকাকাণ্ডের বিষয়টি।  

চলতি বছরের ২৩ জুন বাংলানিউজে 'হলের নাম পাল্টে গেছে ছাত্রলীগের চিকায়' শিরোনামে একটি সংবাদ প্রকাশের পর বিষয়টি আলোচনায় আসে।

এদিকে এএফ রহমান হলে বিজয় গ্রুপের পর আধিপত্য জানান দিতে গত বৃহস্পতিবার (১ ডিসেম্বর) চিকা মারতে শুরু করে ভিএক্স গ্রুপের অনুসারীরা। পরেরদিন বিজয়গ্রুপের অনুসারীরা ভিএক্সের চিকা মুছে দিলে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ ঘটনার জের ধরে গত শুক্রবার রাতে বিজয় ও ভিএক্সের অনুসারীদের মধ্যে ৩ ঘণ্টার বেশি সময় ধরে সংঘর্ষ চলে। এতে অন্তত ২০ জন আহত হন এবং হলের প্রায়ই অর্ধশতাধিক কক্ষ ভাংচুর করা হয়।

এব্যাপারে চবির সহকারী প্রক্টর এসএএম জিয়াউল ইসলাম বাংলানিউজকে বলেন, সংঘর্ষের পরেই আমরা ঘোষণা দিয়েছিলাম, হলের সকল চিকা মুছে দিবো। এ ঘটনার প্রাথমিক পদক্ষেপ হিসেবে আমরা চিকাগুলাে মুছে দেয়া হয়েছে। এছাড়া ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ ও এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২২
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa