ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

মানবিকতাই মানুষকে বাঁচিয়ে রাখে আজীবন: এম এ মালেক 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২
মানবিকতাই মানুষকে বাঁচিয়ে রাখে আজীবন: এম এ মালেক  ...

চট্টগ্রাম: ‘মানুষের জন্য মানুষ’ স্লোগান সামনে নিয়ে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশন এর আয়োজনে ভলান্টিয়ার ফেস্টিভ্যাল-২০২২ অনুষ্ঠিত হয়েছে।  

বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির অডিটোরিয়ামে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের সভাপতি ডা. বিদ্যুৎ বড়ুয়ার সভাপতিত্বে এবং ডা. রাজদ্বীপ বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক।

অনুষ্ঠান উদ্বোধন করেন চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. ইসমাইল খান।

প্রধান অতিথির বক্তব্যে এম এ মালেক বলেন, এই স্বেচ্ছাসেবী সংগঠন ও স্বেচ্ছাসেবীরাই দেশের যেকোনও প্রয়োজনে সবার আগে এগিয়ে আসে।

দেশ ও আর্তমানবতার সেবায় স্বেচ্ছাসেবকরাই সবসময় সামনের সারি থেকে নেতৃত্ব প্রদান করে। আমাদের সকলের উচিত তাদের পাশে সবসময় থাকা এবং তাদের সাথে অংশীভূত হয়ে দেশের বৃহৎ কল্যাণে কাজ করে যাওয়া। মানবিকতাই মানুষকে বাঁচিয়ে রাখে আজীবন।

উদ্বোধনী বক্তব্যে চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সকল স্বেচ্ছাসেবকদের স্যালুট জানান। তিনি বলেন, এমন একটি মিলনমেলায় আমি উপস্থিত হতে পেরে আনন্দিত। আপনারা স্বেচ্ছাসেবকরা এক একজন হিরো, এক একজন আগামীর দেশের কর্ণধার। বঙ্গবন্ধুর সোনার বাংলার যে স্বপ্ন তা আপনাদের মাধ্যমেই বাস্তবায়ন করা সম্ভব।  

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ইন্টারন্যাশনাল বিজনেস ফোরামের সভাপতি এস এম আবু তৈয়ব, সানশাইন এডুকেশনের চেয়ারম্যান সাফিয়া গাজী রহমান। শুভেচ্ছা বক্তব্য দেন চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ডা. সাহেদ উদ্দীন আহমেদ, র‌্যাংকস্ এফসি এর সিইও তানভীর শাহরিয়ার রিমন, গাউছিয়া কমিটি বাংলাদেশের যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোসাহেব উদ্দীন বখতিয়ার, নাভানা গ্রুপ লিমিটেড চট্টগ্রামের এজিএম নাসিমুন গণি।  

চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশন ভলান্টিয়ার ফেস্টিভ্যালে এবছর ৪ ক্যাটাগরিতে ৭টি সংগঠনকে ‘CFHF Volunteers Award-2022’ প্রদান করা হয়। স্পেশাল ক্যাটাগরিতে, গাউছিয়া কমিটি বাংলাদেশ, কানেক্ট দ্যা ডটস্ ফাউন্ডেশন, নাভানা গ্রুপ ও দৃষ্টি চট্টগ্রামকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। পাশাপাশি গোল্ড ক্যাটাগরিতে সংগঠন ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব, সিলবার ক্যাটাগরিতে স্বেচ্ছাসেবী সংগঠন স্মাইল বাংলাদেশ এবং ব্রোঞ্জ ক্যাটাগরিতে স্বেচ্ছাসেবী সংগঠন বায়ান্ন ভলান্টিয়ার অ্যাওয়ার্ড অর্জন করে।  

অনুষ্ঠানে চট্টগ্রামের ৪০টির অধিক সংগঠন ও দুই শতাধিক স্বেচ্ছাসেবক অংশগ্রহণ করেন। র‌্যাফেল ড্র, সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাতের খাবারের মাধ্যমে শেষ হয় অনুষ্ঠান।  

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa