ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

ক্রিকেট

ব্যর্থ লিটন-আক্রমণাত্মক শামীম, বোলিংয়ে উজ্জ্বল শরিফুল-মিরাজ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
ব্যর্থ লিটন-আক্রমণাত্মক শামীম, বোলিংয়ে উজ্জ্বল শরিফুল-মিরাজ

কয়েকদিন পর মিরপুর স্টেডিয়ামের ব্যস্ততা বাড়বে বেশ ভালোভাবেই। দুই ম্যাচের টেস্ট ও তিন ওয়ানডের সিরিজ খেলতে বাংলাদেশে আসছে ভারত।

এর আগের প্রস্তুতির জন্যই অনেকটা তাড়াহুড়ো করে আয়োজন করা হয়েছে বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)। রোববার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে ট্রায়ালই হচ্ছে সিরিজ খেলা ক্রিকেটারদের জন্য।  

এতে ব্যর্থ হয়েছেন ওয়ানডে দলের ওপেনার লিটন দাস। বিসিএলের আগের দুই ম্যাচে রান পাননি। টস হেরে ব্যাট করতে নামা উত্তরাঞ্চলের হয়ে ব্যাট করতে নেমে ১১ বল খেলে কেবল ১ রান করে সাজঘরে ফেরত গেছেন তিনি। শরিফুল ইসলামের বলে এলবিডব্লিউ হয়েছেন লিচন।  

শরিফুল পেয়েছেন আরেক উদ্বোধনী ব্যাটার শাহাদাৎ হোসেন দ্বীপুর উইকেটও। আগের ম্যাচে সেঞ্চুরি পাওয়া এই ব্যাটারও ৭ বলে ৪ রান করে হয়েছেন এলবিডব্লিউ। তিন নম্বরে ব্যাট করতে এসে বেশ ভালো শুরু পেয়েছিলেন সৈকত আলি। কিন্তু ৩০ বলে ২২ রান করে সাজঘরে ফেরত যেতে হয় তাকে।  

৪৫ রানে তিন উইকেট হারানোর পর দক্ষিণাঞ্চলের হয়ে হাল ধরেন ফজলে মাহমুদ রাব্বি ও মাহমুদউল্লাহ রিয়াদ। তাদের ৭৮ রানের জুটি ভাঙে নাসির হোসেনের বলে রিয়াদ বোল্ড হয়ে সাজঘরে ফেরত গেলে। ১ চার ও ২ ছক্কায় ৫৩ বলে ৩৯ রান করেন তিনি।  

ফিফটি তুলে নেওয়া ফজলে মাহমুদ ১১৪ বলে ৬৫ রান করে আউট হন মেহেদী হাসান মিরাজের বলে। এদিন রান পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক আকবর আলী। ৩ চার ও ২ ছক্কায় ৪১ বলে ৪৪ রান করেছেন তিনি। যুব দলে তার আরেক সতীর্থ শামীম পাটোয়ারীর ব্যাটেও দেখা মিলেছে রানের।  

সুইপ, স্কুপ, রিভার্স স্কুপসহ আক্রমণাত্মক সব শট খেলেন তিনি। ৫ চার ও ১ ছক্কায় ২০ বলে ৩৭ রান করে আউট হয়েছেন শরিফুল ইসলামের বলে। বল হাতে উজ্জ্বল ছিলেন শরিফুল ইসলাম ও মিরাজ। ১০ ওভারে ১ মেডেনসহ ৪৪ রানে তিন উইকেট নেন শরিফুল। ১০ ওভারে ২ মেডেনসহ ৩১ রান দিয়ে দুই উইকেট পেয়েছেন মিরাজ। আগে ব্যাট করতে নেমে দক্ষিণাঞ্চলের সামনে ৮ উইকেট হারিয়ে ২৪৫ রানের লক্ষ্য দিয়েছে উত্তরাঞ্চল।  

বাংলাদেশ সময় : ১৬১০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa