ঢাকা, মঙ্গলবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৬ ডিসেম্বর ২০২২, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

ল্যাথামের সেঞ্চুরিতে পাত্তা পেল না ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
ল্যাথামের সেঞ্চুরিতে পাত্তা পেল না ভারত

সবচেয়ে ছোট ক্রিকেট স্টেডিয়ামের তালিকা করলে অকল্যান্ডের ইডেন পার্ক সামনের সারিতেই থাকবে। তাই এখানে নির্ভার থাকতে হলে স্কোরবোর্ডে বড় রানের বিকল্প নেই।

কিন্তু আগে ব্যাট করে ৩০৬ রান করেও পাত্তা পেল না ভারত। টম ল্যাথামের দুর্দান্ত সেঞ্চুরিতে প্রথম ওয়ানডেতে ৭ উইকেটের অনায়াস জয় তুলে নেয় নিউজিল্যান্ড।

সেঞ্চুরির কাছাকাছি ছিলেন কেন উইলিয়ামসনও। কিন্তু ৯৮ বলে ৭ চার ও ১ ছয়ে ৯৪ রানে অপরাজিত থেকেই সন্তুষ্ট থাকতে হয় কিউই অধিনায়ক। কিন্তু তার পরে ব্যাটিংয়ে নেমেও ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নেন ল্যাথাম। ১০৪ বলে ১৯ চার ও ৫ ছয়ে ১৪৫ রানের বিধ্বংসী এক ইনিংস খেলে অপরাজিত থাকেন বাঁহাতি এই ব্যাটসম্যান। চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন  ২২১ রানের জুটি গড়েন উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে। সফল রান তাড়ায় যা চতুর্থ উইকেটে সর্বোচ্চ রানের জুটি।

যদিও কিউইদের শুরুটা ভালো হয়নি। থিতু হয়েও ৮৮ রানের ভেতর বিদায় নিতে হয় ফিন অ্যালেন (২২), ডেভন কনওয়ে (২৪) ও ড্যারিল মিচেলকে (১১)। কিন্তু বাকিটা ভারতীয় বোলারদের ওপর চড়াও হন ল্যাথাম ও উইলিয়ামসন। তাই ১৭ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে কিউইরা। ভারতের হয়ে দুটি উইকেট নেন অভিষিক্ত উমরান মালিক।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শিখর ধাওয়ান ও শুবমান গিলের উদ্বোধনী জুটিতে দারুণ শুরু পায় সফরকারীরা।  দুজনে অবশ্য ১২৪ রানেই কাটা পড়েন। অধিনায়ক ধাওয়ান ৭২ রান ও গিল ফেরেন ৫০ রান করে। বাকিটা সময় এক প্রান্ত আগলে রাখেন শ্রেয়াস আইয়ার। ৭৬ বলে ৪ চার ও ৪ ছয়ে ৮০ রানে আউট হন তিনি। শেষ দিকে ওয়াশিংটন সুন্দরের ১৬ বলে ৩৭ রানের ইনিংসে ৭ উইকেটে ৩০৬ রানে থামে ভারত। তিনটি করে উইকেট নেন টিম সাউদি ও লকি ফার্গুসন।

তবে জয়ের জন্য ৩০৬ রান যে যথেষ্ট ছিল না তা বেশ সহজেই বুঝিয়ে দেন ল্যাথাম ও উইলিয়ামসন। ওয়ানডে ফরম্যাটে এনিয়ে টানা ১৩ ম্যাচ ধরে অপরাজিত কিউইরা। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৭ নভেম্বর হ্যামিল্টনে।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২ 
এএইচএস   
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa