ঢাকা, রবিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

ক্রিকেট

মেসি বিশ্বকাপ জিতলেও কিছু হবে না, হারলেও না : মাশরাফি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
মেসি বিশ্বকাপ জিতলেও কিছু হবে না, হারলেও না : মাশরাফি

আর্জেন্টিনা বিশ্বকাপ জেতে না ৩৬ বছর হলো। প্রায় প্রতিবারই আশা নিয়ে এসে হতাশ করে দলটি।

তবে এবার আলবিসেলেস্তেদের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসির সম্ভাব্য শেষ বিশ্বকাপ। সময়ের সেরা এই ফুটবলারের জন্যও ট্রফি জেতার চাওয়াটা বেশি সমর্থকদের।

বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা আর্জেন্টিনার ভক্ত। ফুটবল বিশ্বকাপের আমেজ পাওয়া গেল তার বিপিএল ড্রাফট শেষের সংবাদ সম্মেলনেও। আর্জেন্টিনার বিশ্বকাপ সম্ভাবনা নিয়েও গেল প্রশ্ন। যদিও ট্রফি জয়কে বড় করে দেখছেন না মাশরাফি।

তিনি বলেছেন, ‘মেসি বিশ্বকাপ জিতলেও আমাদের কিছু হবে না, হারলেও কিছু হবে না। সমর্থন করি, এটিই মূল বিষয়। মেসি অনেক বড় খেলোয়াড়। বিশ্বকাপ দিয়েই বিচার... বা রোনালদো বলেন, এরা সবাই অনেক বড় খেলোয়াড়। সারা বিশ্ব হয়তো বলে ওদের কাছে বিশ্বকাপ থাকলে... তবে সত্যি বললে মেসি-রোনালদোরা অনেক বড় খেলোয়াড়। ’

কাতার বিশ্বকাপের শুরুটা একদমই ভালো হয়নি আর্জেন্টিনার। প্রথম ম্যাচেই তারা ২-১ গোলে হেরে গেছে সৌদি আরবের কাছে। পরের পর্বে যাওয়াই এখন বেশ কঠিন হয়ে গেছে তাদের জন্য। মাশরাফিও প্রিয় দলের পারফরম্যান্সে হতাশ।

তিনি বলেছেন, ‘মন খারাপ বলতে, মানুষ যে দল সমর্থন করে সেই দল হারলে স্বাভাবিকভাবেই খারাপ লাগে। তবে সত্যি বলতে আর্জেন্টিনাকে নিয়ে কখনও কোন আশা ছিল না। ওইভাবে ভাবার কোন সুযোগও নেই। যতদিন ধরে খেলা দেখছি, যতটুকু দেখে আসছি তাতে বিশ্বকাপ নেওয়ার মতো আশা কখনও দেখি না। (চ্যাম্পিয়ন) হলে সেটা অন্য ব্যাপার। ’

বাংলাদেশ সময় : ১৮৪২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
এমএইচবি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।