ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

ভারতকে সিরিজ জিতিয়ে দিল বৃষ্টি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
ভারতকে সিরিজ জিতিয়ে দিল বৃষ্টি

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ভেসে গেল বৃষ্টিতে, দ্বিতীয় ম্যাচে অবশ্য ৬৫ রানের বড় জয় তুলে নেয় ভারত। তৃতীয় ম্যাচে প্রথম ইনিংস নিউজিল্যান্ড খেলে গেলেও দ্বিতীয় ইনিংসের অর্ধেক খেলে বৃষ্টির জন্য মাঠ ছাড়তে হয় ভারতকে।

পরবর্তীতে ম্যাচ আর মাঠে গড়ায়নি। ডাকওয়ার্থ লুইস স্টার্ন পদ্ধতীতে ম্যাচটি ড্র ঘোষণা করা হয়। ফলে ১-০ ব্যবধানেই সিরিজ জিতে নেয় হার্দিক পান্ডিয়ার দল।

মঙ্গলবার ন্যাপিয়ারে সিরজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারের ২ বল আগেই সবগুলো উইকেট হারিয়ে ফেলে নিউজিল্যান্ড। ১৬০ রান সংগ্রহ করতে পারে দলটি। জবাব দিতে নেমে ৯ ওভারে ৪ উইকেট হারিয়ে ৭৫ রান সংগ্রহ করার পর হানা দেয় বৃষ্টি। আবহাওয়া ঠিক না হওয়ায় শেষ পর্যন্ত ম্যাচটি ড্র ঘোষণা করা হয়।

আগে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডের হয়ে কেবল চারজন ব্যাটার ছাড়া কেউই ছুঁতে পারেননি দুই অঙ্ক। মাত্র ৩ রানে ওপেনার ফিন অ্যালেনের বিদায়ের পর দলের হয়ে লড়তে থাকেন ডেভন কনওয়ে। তিনে নামা মার্ক চ্যাপম্যান অবশ্য ১২ রান করে উইকেট হারান। এরপর কনওয়েকে সঙ্গ দেন গ্লেন ফিলিপস। ৬৩ বলে ৮৬ রানের দারুণ জুটি গড়েন তারা। দুইজনেই হাঁকান অর্ধশতক।

৫৪ রান করা গ্লেন ফিলিপসকে ফিরিয়ে ম্যাচে ব্রেকথ্রু এনে দেন মোহাম্মদ সিরাজ। কিছুক্ষণ পর উইকেট হারান লড়তে থাকা কনওয়েও। ৪৯ বলে ৫৯ রান করে বিদায় নেন তিনি। এরপর ড্যারিয়েল মিচেল ছাড়া আর কেউই ছুঁতে পারেননি দুই অঙ্কের ঘর। তিনি করেন ১০ রান। নিউজিল্যান্ড সবগুলো উইকেট হারিয়ে ফেলে ১৬০ রানেই। ভারতের পক্ষে ৪টি করে ‍উইকেট নেন সিরাজ ও আর্শদিপ সিং। একটি উইকেট পান হার্শাল প্যাটেল।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারে উইকেট হারান ভারতীয় ওপেনার ইশান কিশান। মাত্র ১০ রানে তার বিদায়ের পর ১১ রান করে ফেরেন আরেক ওপেনার ঋশভ পন্থ। তিনে ব্যাট করতে নামা সূর্যকুমারও ১৩ রান করে ফেরেন প্যাভিলিয়নে। শ্রেয়াস আইয়ারের ব্যাট থেকে কোনো রানই আসেনি। অধিনায়ক হার্দিক পান্ডিয়া এসে দলের হাল ধরেন। এরপরই শুরু হয় বৃষ্টি। পরে ম্যাচ ড্র ঘোষণা করা হয়। এর আগে ১৮ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন ভারতীয় অধিনায়ক। অপরপ্রান্তে থাকা দিপক হোডা ৯ রান করে অপরাজিত থাকেন।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa