ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টি-টেন লিগে যুক্ত হলেন জন্টি রোডস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
টি-টেন লিগে যুক্ত হলেন জন্টি রোডস

আবুধাবি টি-টেন লিগে এবার দেখা মিলছে বিশ্বের অনেক তারকা ক্রিকেটারের। মঈন আলি-সাকিব আল হাসানরা মাঠ মাতাবেন এই টুর্নামেন্টে।

ডাগ-আউটেও থাকছে তারকা মুখ। দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার জন্টি রোডস গ্লোবাল মেন্টর হিসেবে যোগ দিয়েছেন আবুধাবি টি-টেনে।  

আট দলের টুর্নামেন্টে এবার নতুন করে দুটি দল যোগ দিয়েছে। এদের মধ্যে অন্যতম যুক্তরাষ্ট্রভিত্তিক ফ্র্যাঞ্চাইজির দল এসএএমপি আর্মি। রোডস এখানে কাজ করবেন তার কাছের বন্ধু ও সাবেক সতীর্থ ল্যান্স ক্লুজনারের সঙ্গে।

দায়িত্ব পাওয়ার পর রোডস বলেন, ‘এসএএমপি আর্মিতে আমার দায়িত্বের একটা ভালো দিক হচ্ছে এটা শুধু মেন্টরশিপে আটকে থাকবে না। আমি মাঠ পর্যায়েও মান উন্নতি করতে চাই। ভারত, উত্তর আমেরিকায় আমার উপস্থিতি দারুণ সুযোগ নিজের জন্য। আশা করি কিছু ব্যাপার যোগ করতে পারবো। রিতেশ প্যাটেল ও মাধুকার শারের নেতৃত্বে এসএএমপি আর্মি ফ্র্যাঞ্চাইজি সঙ্গে কাজ করতে আমি মুখিয়ে আছি। ’

‘টি-টেন খুব দ্রুতগতির ফরম্যাট। মেন্টর হিসেবে আমি বড় পরিস্থিতির ছবি দেখতে চাই। কোচিং স্টাফ হয়তো ম্যাচ, প্রতি ওভার বা বলের দিকে দেখবে। কিন্তু মেন্টর হিসেবে আপনি নির্দিষ্ট একটা ব্যাপারের দিকে দেখতে পারবেন না। খেলোয়াড়রা যেন নিজেদের সেরাটা দিতে পারে এজন্য আপনার অভিজ্ঞতা কাজে লাগাতে হবে। ’  

২৩ নভেম্বর থেকে শুরু হচ্ছে এবারের আবুধাবি টি-টেন লিগ। পরেরদিন নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে এসএএমপি আর্মি। দলটির সিইও মাধুকার শারে জানিয়েছেন, রোডসকে তাদের দলের অংশ হিসেবে পাওয়া দারুণ ব্যাপার।

তিনি বলেছেন, ‘আমরা প্রথম ম্যাচের জন্য অধীর আগ্রহে অপেক্ষায় আছি। আমি আপনাদের বলতে পারি, ল্যান্স ও জন্টি তাদের সেরাটা করেছে ভালো শুরুর জন্য। আমাদের এমন দুজন প্রোটিয়া আছেন, যারা তাদের জায়গায় খেলায় বিপ্লব ঘটিয়েছে। আবুধাবিতেও তেমন কিছু হবে বলেই আশা করি আমরা। ’

বাংলাদেশ সময় : ১৩৫৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।