ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মালানের সেঞ্চুরি ম্লান করে অস্ট্রেলিয়ার জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
মালানের সেঞ্চুরি ম্লান করে অস্ট্রেলিয়ার জয়

গায়ে এখনও বইছে বিশ্ব চ্যাম্পিয়নের সুবাস। সেই রেশ কাটতে না কাটতেই আবার ভিন্ন ফরম্যাটের জন্য তৈরী হতে হলো ইংল্যান্ডকে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শুরুটা অবশ্য হয়েছে হতাশায়। দাভিদ মালানের অসাধারণ সেঞ্চুরি ম্লান করে ৬ উইকেটের জয় তুলে নেয় অজিরা। ওয়ানডে অধিনায়ক হিসেবে শুরুটা হাসিমুখেই হলো প্যাট কামিন্সের।

অ্যাডিলেডে টস হেরে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৮৭ রান তুলে ইংল্যান্ড। যার পেছনে সর্বোচ্চ অবদানই ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরি করা মালানের। তিনে নেমে ১২৮ বলে ১২ চার ও ৪ ছয়ে ১৩৪ রানের দারুণ ইনিংস খেলেন এই বাঁহাতি ব্যাটসম্যান।  

অপর প্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। ডেভিড উইলির ৩৪ রান ছাড়া আর কোনো ব্যাটসম্যান ৩০ পেরোতে পারেননি। স্বাগতিকদের হয়ে তিনটি করে উইকেট নেন অধিনায়ক কামিন্স ও লেগ স্পিনার অ্যাডাম জাম্পা।

জবাব দিতে নেমে কোনো চ্যালেঞ্জের মুখেই পড়তে হয়নি অস্ট্রেলিয়াকে। ওপেনিং জুটিতে ১৪৭ রান তুলে জয়ের সুরটা বেঁধে দেন ট্রাভিস হেড ও ডেভিড ওয়ার্নার। অবসর নেওয়া অ্যারন ফিঞ্চের স্থলাভিষিক্ত হয়ে ৬৯ রান করেন হেড।  

দারুণ ছন্দে থাকলেও সেঞ্চুরি পর্যন্ত যেতে পারেননি ওয়ার্নার। ৮৪ বলে ১০চার ও ১ ছয়ে ৮৬ রানে তাকে ফেরান ডেভিড উইলি। অস্ট্রেলিয়ার সংগ্রহ তখন ২ উইকেটে ২০০ রান। আর ৬ রান যোগ করার পরই মার্নাস লাবুশেনকে সাজঘরের পথ দেখান উইলি।  

তবে বাকিটা সময় নিশ্চিন্তেই কাটিয়ে দেন স্টিভেন স্মিথ। তার ৭৮ বলে ৯ চার ও ১ ছয়ে ৮০ রানের অপরাজিত ইনিংসে জয় নিয়ে মাঠ ছাড়ে অস্ট্রেলিয়া। সেটাও ১৯ বল হাতে রেখে।  

ইংল্যান্ড হারলেও ম্যাচ-সেরার পুরষ্কার ঠিকই লুফে নেন মালান। সিডনিতে সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে আগামী ১৯ নভেম্বর।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এএইচএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।