ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

ক্রিকেট

আকবর আলীর নেতৃত্বে চ্যাম্পিয়ন রংপুর

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
আকবর আলীর নেতৃত্বে চ্যাম্পিয়ন রংপুর

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা এনে দিয়েছিলেন বাংলাদেশকে। এবার আকবর আলী নিজের বিভাগ রংপুরেরও শিরোপা আফসোস মেটালেন।

 

চার আসরে তিনবার রানার্সআপ হলেও শিরোপার দেখা পাচ্ছিল না তারা। অবশেষে আকবরের নেতৃত্বে জাতীয় ক্রিকেট লিগের ২৪তম আসরের শিরোপা ঘরে তুলেছে রংপুর। প্রথম শ্রেণির মর্যাদার আসরে এটি তাদের দ্বিতীয় শিরোপা।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে লিগের শেষ রাউন্ডের ম্যাচে সিলেট বিভাগকে ৫ উইকেটে হারিয়েছে আকবর আলীর দল। ম্যাচের তৃতীয় দিনে ৮৮ রান করলেই হতো রংপুরের। প্রথম সেশনেই সেটি করেছে তারা।  

আগে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ১০৭ রানে গুঁটিয়ে যায় সিলেট। জবাবে রংপুরের ইনিংস থামে ১৮৮ রানে। নিজেদের দ্বিতীয় ইনিংসে সিলেট অলআউট হয় ১৬৮ রানে।

এই ম্যাচটি ছিল অঘোষিত ফাইনাল। রংপুরের জন্য অবশ্য জয় ছাড়া ড্র করলেও চলতো। কিন্তু ম্যাচ জিতেছে তারা। আর সিলেট হারিয়েছে প্রথমবারের মতো এনসিএলের শিরোপা ঘরে তোলার সুযোগ।  

প্রথম রাউন্ডে ঢাকার কাছে বাজেভাবে হারে রংপুর। এরপর ঘুরে দাঁড়িয়ে পরের পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে শিরোপা নিজেদের ঘরে তুলল তারা। ৩৬ পয়েন্ট নিয়ে এখন সবার উপরে রংপুর। ২১ পয়েন্ট নিয়ে আপাতত দুই নম্বরে আছে সিলেট।  

২০১৪-১৫ সালে প্রথমবার জাতীয় লিগে চ্যাম্পিয়ন হয় রংপুর। এরপর আর শিরোপার দেখা পায়নি তারা। গত মৌসুমে কোনো ম্যাচ না হেরেও শিরোপা পাওয়া হয়নি। চ্যাম্পিয়ন হয় ঢাকা বিভাগ।

এবার তাদের চ্যাম্পিয়ন হওয়ার পথে পাঁচ ম্যাচ খেলে দলের পক্ষে সর্বোচ্চ ৩২৬ রান করেছেন আবদুল্লাহ আল মামুন। বল হাতে তার শিকার ১১ উইকেট। বোলিংয়ে দলের পক্ষে সর্বোচ্চ ২৫ উইকেট নিয়েছেন তরুণ ডানহাতি পেসার মুশফিক হাসান। আরেক পেসার রবিউল হক পেয়েছেন ১৭ উইকেট। ব্যাট হাতে দুই ইনিংসে ২৩ রান ও বোলিংয়ে ৬ উইকেট নিয়ে শেষ রাউন্ডে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন মামুন।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa