ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

ক্রিকেট

তিন পাকিস্তানিকে দলে নিল খুলনা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
তিন পাকিস্তানিকে দলে নিল খুলনা

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) তারকাদের দেখা পাওয়া নিয়ে সংশয় ছিল শুরু থেকে। কারণ একই সময় বিশ্বের বিভিন্ন জায়গায় হবে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট।

তবে পাকিস্তানের বেশ কয়েকজন তারকাই আসছেন বিপিএলে।

এবার নতুন সংযোজন হিসেবে খুলনা টাইগার্সে যোগ দিয়েছেন নাসিম শাহ। গত রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দারুণ বল করেছেন তিনি। নাসিমের সঙ্গে পাকিস্তানের আরেক পেসার ওয়াহাব রিয়াজ ও উইকেটরক্ষক ব্যাটার আজম খানকে দলে নিয়েছে তারা।  

তিন পাকিস্তানির সঙ্গে শ্রীলঙ্কার বিশ্বকাপ খেলা পাথুম নিশাঙ্কাকেও দলে ভিড়িয়েছে খুলনা টাইগার্স। সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের দলে নেওয়ার খবর জানায় খুলনা।  

১৯ বছর বয়সী নাসিম শাহ পাকিস্তানের হয়ে এখন অবধি ১৩ টেস্ট, তিন ওয়ানডে ও ১৬ টি-টোয়েন্টি খেলেছেন। উইকেট নিয়েছেন যথাক্রমে ৩৩, ১০ ও ১৪। স্বীকৃত টি-টোয়েন্টিতে ৬১ ম্যাচ খেলা নাসিম শাহর উইকেট ৫৮ টি।

৩৭ বছর বয়সী ওয়াহাব রিয়াজ খেলেছেন ২৭ টেস্ট, ৯১ ওয়ানডে ও ৩৬ টি-টোয়েন্টি। উইকেট পেয়েছেন যথাক্রমে ৮৩, ১২০ ও ৩৪ টি। স্বীকৃত টি-টোয়েন্টিতে ৩২১ ম্যাচ খেলে ৩৮২ উইকেটের মালিক তিনি।

নাসিম শাহ ও আজম খান এবারই প্রথম বিপিএলে আসছেন। তবে  একাধিক দলের পক্ষে আগেও এই টুর্নামেন্টে খেলেছেন ওয়াহাব রিয়াজ।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa