ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

বিপিএলে বদলে গেল ঢাকার মালিকানা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
বিপিএলে বদলে গেল ঢাকার মালিকানা

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) জটিলতার সৃষ্টি হয়েছিল ঢাকার মালিকানা নিয়ে। শুরুতে প্রগতি অটো রাইস মিল লিমিটেডকে দেওয়া হয় ফ্র্যাঞ্চাইজির মালিকানা।

তবে বিসিবিকে গ্যারান্টি মানি হিসেবে ১০ কোটি টাকা দিতে ব্যর্থ হয় তারা।

এতে মালিকানা বদলের গুঞ্জন ছড়ায়। শেষ অবধি প্রগতি পাচ্ছে না ঢাকার মালিকানা। এবার ফ্র্যাঞ্চিইজিটির মালিকানা দেওয়া হয়েছে রুপা ফ্যাব্রিকসকে। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

তারা জানায়, বিপিএলের ফ্র্যাঞ্চাইজি মালিকানা নিতে নির্দিষ্ট সময়ের মধ্যে আর্থিক সক্ষমতার প্রমাণ দিতে পারেনি প্রগতি। তাই আগামী তিন বছরের জন্য ঢাকার ফ্র্যাঞ্চাইজির মালিকানায় বদল আনার সিদ্ধান্ত নিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল। নতুন করে এটি দেওয়া হয়েছে রূপা ফ্যাব্রিকসকে।

বিপিএলে দল পেতে মোট ১১টি প্রতিষ্ঠান আগ্রহ দেখায়, যারা পরবর্তী তিন আসরের জন্য চুক্তিবদ্ধ হওয়ার সুযোগ পাবেন। যাছাই-বাছাই শেষে গত সেপ্টেম্বরে ৭টি বেছে নেয় বিপিএল গভর্নিং কাউন্সিল।

আসন্ন বিপিএলে অংশ নিতে যাওয়া দলগুলো হলো বরিশাল (ফরচুন বরিশাল স্পোর্টস লিমিটেড), খুলনা (মাইন্ডট্রি লিমিটেড), ঢাকা (রূপা ফ্যাব্রিকস), সিলেট (ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেড), রংপুর (টগি স্পোর্টস লিমিটেড), চট্টগ্রাম (ডেলটা স্পোর্টস লিমিটেড) ও কুমিল্লা (কুমিল্লা লিজেন্ডস লিমিটেড)।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa