ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রথম রাউন্ড থেকেই বিদায়, চটেছেন উইন্ডিজ বোর্ড প্রধান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
প্রথম রাউন্ড থেকেই বিদায়, চটেছেন উইন্ডিজ বোর্ড প্রধান

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে ছিটকে গেছে ওয়েস্ট ইন্ডিজ। এ নিয়ে চারদিকে তৈরি হয়েছে কিছুটা বিস্ময়।

ব্যর্থতার পর ক্রিকেটারদের কড়া সমালোচনা করেছেন ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ডের সভাপতি রিকি স্কেরিট। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের ব্যাটিং সংস্কৃতি নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

ক্রিকেটারদের জন্য কড়া বার্তাও দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রধান। স্পষ্ট উল্লেখ করেছেন, বিশ্বকাপের প্রস্তুতি ও হতাশাজনক পারফরম্যান্সের ময়নাতদন্ত করা হবে ও ব্যর্থতা থেকে উঠে দাঁড়ানোর উপায় খুঁজে বের করা হবে।

শুক্রবার আয়ারল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকেই ছিটকে যায় ওয়েস্ট ইন্ডিজ। এরপরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের হতাশা প্রকাশ করেন স্কেরিট। তিনি জানান, ‘অস্ট্রেলিয়ায় দলের পারফর্ম্যান্সে আমি অত্যন্ত হতাশ এবং বাকিদের হতাশাটাও উপলব্ধি করতে পারছি। প্রতিপক্ষের স্লো বোলিংয়ের বিরুদ্ধে আমাদের ব্যাটসম্যানদের দুর্বলতা জারি থাকে এবং অস্ট্রেলিয়ায় সেটা আরও প্রকট হয়েছে। অসময়ে ভুলভাল শট বেছে নেওয়াটা আমাদের দলের টি-টোয়েন্টি ব্যাটিং সংস্কৃতির গভীরে ঢুকে গিয়েছে বলে মনে হচ্ছে। '

স্কেরিট আরও জানান, ‘দলের বিশ্বকাপের প্রস্তুতি ও পারফর্ম্যান্স নিয়ে পুঙ্খনুপুঙ্খ ময়নাতদন্ত করা হবে। সব ফর্ম্যাটে দলের পারফর্ম্যান্সের উন্নতি ও ধারাবাহিকতার জন্য সমাধান সূত্র খুঁজে বের করা হবে। ’

প্রথম রাউন্ডের শুরুতেই দুর্বল স্কটল্যান্ডের কাছে ম্যাচ হেরে চাপে পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। পরে জিম্বাবুয়েকে হারালেও লিগের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের কাছে পরাজিত হয়ে বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হয় ক্যারিবিয়ানদের। বি-গ্রুপ থেকে সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছে জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজই প্রথম দল, যারা অতীতে চ্যাম্পিয়ন হওয়া সত্ত্বেও বিশ্বকাপের সুপার টুয়েলভে জায়গা করে নিতে ব্যর্থ হলো।

বাংলাদেশ সময় : ১২৫৯, অক্টোবর ২২, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।