ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতকে ফাইনালে ৬৬ রানের লক্ষ্য দিল শ্রীলঙ্কা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
ভারতকে ফাইনালে ৬৬ রানের লক্ষ্য দিল শ্রীলঙ্কা ছবি: শোয়েব মিথুন

সিলেট থেকে: ‘চাপ নিতে চাই না’ ফাইনালের আগের সংবাদ সম্মেলনে বারবারই এমন কথা বলেছিলেন শ্রীলঙ্কার অধিনায়ক চামারি আতাপাত্তু। অথচ ম্যাচে দেখা গেল উল্টো দৃশ্য।

শুরু থেকেই চাপে থাকল লঙ্কান মেয়েরা, দাঁড়াতে পারলো না ভারতের বোলারদের সামনে। কিছু রান এলো শেষ উইকেট জুটিতে।

শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নারী এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে ৯ উইকেট হারিয়ে ৬৫ রান করেছে শ্রীলঙ্কা।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা একদমই ভালো হয়নি তাদের। দ্বিতীয় ওভারের শেষ বলে এসে দেখা পায় প্রথম বাউন্ডারির, স্কোরবোর্ডে তখন ৭ রান। এরপর তৃতীয় ওভারে গিয়ে হারিয়ে ফেলে অধিনায়ক চামারি আতাপাত্তুর উইকেট।

ভুল বুঝাবুঝিতে রান আউট হয়ে যান দলের সবচেয়ে বড় ভরসার নাম। ১ চারে ১২ বলে ৬ করেন চামারি। তার বিদায়ের পরই পতন শুরু হয় লঙ্কানদের ব্যাটিং লাইনআপে। হারশিতা সামারাবিক্রমা ৫ বলে ১ রান করে রেনুকা সিংয়ের বলে ক্যাচ তুলে দেন উইকেটরক্ষক রিচা ঘোষের হাতে।

এরপর আরেক উদ্বোধনী ব্যাটার আনুস্কা সানজেওয়ানি ৪ বলে ২ রান করে রান আউট হন। লঙ্কানদের জন্য কিছু রান আসে শেষ উইকেট জুটিতে। ৪৩ রানে ৯ উইকেট হারানোর পর শেষ পর্যন্ত ইনিংস টেনে নেন ইনুকা রানাওয়ারা ও আচিনি কুলাসুরিয়া।

ইনকুা দলের পক্ষে ২২ বলে সর্বোচ্চ ১৮ রান করেন আর ১৩ বলে  রান আসে আচিনির ব্যাট থেকে। ভারতের পক্ষে ৩ ওভারে ১ মেডেনসহ ৫ রান দিয়ে ৩ উইকেট নেন রেনুকা সিং। দুই উইকেট করে নেন রাজশ্রী গায়কোয়াড ও স্নেহা রানা।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।