ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শেষ বলের রোমাঞ্চে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
শেষ বলের রোমাঞ্চে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা নারী এশিয়া কাপের সেমিফাইনাল। ছবি: শোয়েব মিথুন

সিলেট থেকে: ভারতের ফাইনাল খেলা প্রত্যাশিতই ছিল। তাদের প্রতিপক্ষ কে হবে? ফাইনালের আগে এটাই ছিল বড় প্রশ্ন।

উত্তর পাওয়া গেছে, ফাইনালে হবে ভারত-শ্রীলঙ্কা লড়াই। শেষ বলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে চলে গেছে শ্রীলঙ্কা।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম নারী এশিয়া কাপের সেমিফাইনালে এক রানে জিতেছে লঙ্কান মেয়েরা। আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১২২ রান করেন তারা। জবাব দিতে নেমে ৬ উইকেট হারিয়ে ১২১ রানের বেশি করতে পারেনি পাকিস্তান। এ নিয়ে পঞ্চমবারের মতো নারী এশিয়া কাপের ফাইনালে উঠলো লঙ্কান মেয়েরা।

১২৩ রানের লক্ষ্যে খেলতে নামা পাকিস্তান এগিয়ে যাচ্ছিল স্বাচ্ছন্দ্যেই। তাদের ৩১ রানের উদ্বোধনী জুটি এনে দিয়েছিলেন মুনিবা আলি ও সিধরা আমিন। ৩ চারে ১০ বলে ১৮ রান করে মুনিবা রান আউট হলে এই জুটি ভাঙে। ২০ বলে ৯ রান করে আরেক ওপেনার সিধরাও সাজঘরে ফেরেন।

এরপর দলের হয়ে হাল ধরেন অধিনায়ক বিসমাহ মারুফ। সুগান্ধিকা কুমারীর বলে আউট হওয়ার আগে ৪১ বলে ৪২ রান করেন তিনি। এরপরই শুরু হয় রোমাঞ্চের। শেষ ওভারে পাকিস্তানের দরকার ছিল ৯ রান।  

শেষ বলে জয়ের জন্য তাদের করতে হতো তিন রান, দুই রান নিলেও ম্যাচ গড়াতো সুপার ওভারে। কিন্তু অভিজ্ঞ ক্রিকেটার নিদা প্রথম রান দ্রুত নিলেও দ্বিতীয় রান নেওয়ার আগে থমকে দাঁড়ান। আউট হয়ে সাজঘরে ফিরতে হয় তাকে। ম্যাচ হারে লঙ্কানরা।

এর আগে, টস জিতে ব্যাট করতে নেমে ২৩ রানের উদ্বোধনী জুটি পায় পাকিস্তান। ১১ বলে ১০ রান করে নিদা ধারের বলে বোল্ড হয়ে অধিনায়ক চামিরা আতাপাত্তু ফিরলে এই জুটি ভাঙে।  

১ চার ও ১ ছক্কায় ২১ বলে ২৬ রানের ইনিংস খেলেন আরেক উদ্বোধনী ব্যাটার আনুস্কা সানজায়ানি। নাসরা সান্ধুর বলে স্টাম্পিংয়ের শিকার হন তিনি। দলের পক্ষে সর্বোচ্চ রানের ইনিংস খেলেন হার্শিতা সামারাবিক্রমা। ১ চারে ৪১ বলে ৩৫ রান করেন তিনি। পাকিস্তানের পক্ষে ৪ ওভারে ১৭ রান দিয়ে ৩ উইকেট নেন নাসরা সিন্ধু।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
এমএইচবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।