ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

অবশেষে পাকিস্তান সফরে যাচ্ছে নিউজিল্যান্ড, খেলবে ১৫টি ম্যাচ!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
অবশেষে পাকিস্তান সফরে যাচ্ছে নিউজিল্যান্ড, খেলবে ১৫টি ম্যাচ!

গত বছর পাকিস্তান সফরে গিয়েছিল নিউজিল্যান্ড ক্রিকেট দল। কিন্তু প্রথম ম্যাচ শুরুর কিছুক্ষণ আগে নাটকীয়ভাবে সিরিজ বাতিল করে দেশে ফিরে যায় কিউইরা।

কারণ হিসেবে তারা নিরাপত্তা শঙ্কার কথা জানিয়েছিল তারা। এবার সেই নিউজিল্যান্ড দলই দুই দফায় পাকিস্তান সফরে যাচ্ছে।

আজ সোমবার পাকিস্তান সফরের সূচি প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। সেই সূচি থেকে জানা গেছে, পাকিস্তানের চারটি শহরে ১৫ ম্যাচ খেলবে। আগামী ২৭ ডিসেম্বর করাচিতে প্রথম টেস্ট। ৪ জানুয়ারি দ্বিতীয় টেস্ট শুরু হবে মুলতানে। সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। এরপর করাচিতে ফিরে ১১, ১৩ ও ১৫ জানুয়ারি তিনটি ওয়ানডে খেলবে দুই দল। এটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ।  

২০২৩ সালের এপ্রিল-মে মাসে দ্বিতীয় দফা সফরে পাকিস্তানে যাবে কিউইরা। করাচিতে প্রথম চারটি টি-টোয়েন্টি হবে ১৩, ১৫, ১৬ ও ১৯ এপ্রিল। ২৩ এপ্রিল শেষ ম্যাচ হবে লাহোরে। একই মাঠে প্রথম দুই ওয়ানডে হবে ২৬ ও ২৮ এপ্রিল। রাওয়ালপিণ্ডিতে পরের তিনটি ওয়ানডে হবে ১, ৪ ও ৭ মে। এই ওয়ানডে সিরিজটি সুপার লিগের অংশ নয়।

এর আগে গত বছরের সেপ্টেম্বরে ৩ ওয়ানডে ও ৫ টি-টোয়েন্টির সিরিজ খেলতে পাকিস্তান সফরে গিয়েছিল উইলিয়ামসনবাহিনী। তবে সেই সিরিজ নিরাপত্তা শঙ্কার কথা বলে বাতিল করে তারা। ফলে ১৯ বছর পর পাকিস্তানের মাটিতে তাদের দ্বিপক্ষীয় সিরিজ অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে যায়। তবে এবার অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মতো বড় দলগুলোর পাকিস্তান সফর সফলভাবে শেষ হওয়ায় ভরসা পেয়েছে তারা।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।