ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বাদ পড়লে আমাদের চেয়ে খারাপ কারো লাগবে না: জাহানারা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
বাদ পড়লে আমাদের চেয়ে খারাপ কারো লাগবে না: জাহানারা ছবি: শোয়েব মিথুন

সিলেট থেকে: ঘরের মাঠে খেলা, তার ওপর টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। নারী এশিয়া কাপের ফেভারিট দলগুলোর একটি ছিল টাইগ্রেসরা।

অথচ এখন তাদের সেমিফাইনাল খেলাই অনিশ্চিত।

সোমবার বৃষ্টি আইনে শ্রীলঙ্কার কাছে ৩ রানে হেরে আরও জটিল হয়েছে সমীকরণ। এই ম্যাচে নিজের শততম আন্তর্জাতিক উইকেট পেয়েছেন জাহানারা আলম। যদিও তার কাছে দলের অনিশ্চয়তাই বড়। তিনি বলছেন, সেমিফাইনাল খেলতে না পারলে সবচেয়ে বেশি খারাপ লাগবে তাদের। সংবাদ সম্মেলনের শেষ পর্যায়ে কিছুটা আবেগী হয়ে পড়েন জাহানারা।

তিনি বলেছেন, ‘প্রথমত আমি আমি আমার পরিসংখ্যান চেক করি না। আমি নিজেও জানি না আমার একশ উইকেট হয়েছে। একটু ভালো লাগা থাকলেও খারাপ লাগাটা বেশি। কারণ ঘরের খেলা, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আমরা। যদি কোনো কারণে সেমিফাইনালে মিস করি আমাদের দলের থেকে মনে হয় না অন্য কারো খারাপ লাগাটা কাজ করবে। ’

সর্বশেষ তিন ম্যাচে একাদশে ছিলেন না জাহানারা। শ্রীলঙ্কার বিপক্ষে ফিরে দারুণ শুরু এনে দিয়েছিলেন তিনি। ৩ ওভার ১ বল হাত ঘুরিয়ে ১৭ রান দিয়ে ১ উইকেট নেন জাহানারা। জীবনের এমন উত্থান-পতন নিয়ে আফসোস নেই তার।

তিনি বলেছেন, ‘যেকোনো ক্রিকেটারেরই উত্থান-পতন থাকে। আমার হয়েছে। যেহেতু একটা ক্রিকেটার একবারে উঠতে পারে না, উত্থান-পতন থাকলেই সে একজন পেশাদার ক্রিকেটার। আমি এখন মনে করি আমি পেশাদার ক্রিকেটার। উত্থান-পতন থাকবে। যখনই সুযোগ পাবো, যখনই দলের আমাকে প্রয়োজন হবে আমি চেষ্টা করবো সেরাটা দিয়ে অবদান রাখার জন্য। ’

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।