ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে বৃষ্টির বাধা, ৭ ওভারে টাইগ্রেসদের লক্ষ্য ৪১

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে বৃষ্টির বাধা, ৭ ওভারে টাইগ্রেসদের লক্ষ্য ৪১ ছবি : শোয়েব মিথুন

সিলেট থেকে : রাতে বৃষ্টি হয়েছে। সকাল থেকেও আকাশ মেঘলা।

টস জিতে ফিল্ডিংয়ে নেওয়াই ছিল স্বাভাবিক, বাংলাদেশও করল তাই। আবহাওয়ার সুবিধা বোলাররাও নিলেন দারুণভাবে। অসাধারণ এক বলে চামিরা আতাপাত্তুকে ফিরিয়ে শুরু করলেন জাহানার আলম। এরপর পুরো ইনিংসজুড়েই চাপে থাকল শ্রীলঙ্কা। শেষদিকে নেমে এলো বৃষ্টি।  

শেষ অবধি সোমবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নারী এশিয়া কাপের ম্যাচে ৫ উইকেট হারিয়ে ৮৩ রান করেছে শ্রীলঙ্কা নারী দল। বৃষ্টি আইনে ৭ ওভারে টাইগ্রেসদের করতে হবে ৪১ রান।  

ইনিংসের শুরুতেই বাংলাদেশ স্পিনার নিয়ে আসে। সালমা খাতুন প্রথম ওভারে দেন ৪ রান। এরপর দ্বিতীয় ওভার করতে আসেন একাদশে ফেরা জাহানারা আলম। এই পেসার প্রথম বল থেকেই করাচ্ছিলেন দারুণ সুইং। সাফল্য পেতে অপেক্ষা করতে হয় শেষ বল অবধি।  

অফ স্টাম্পের অনেক বাইরে পড়া বল আঘাত হানে চামিরা আতাপাত্তুর স্টাম্পে। ৫ বলে ১ রান করে সাজঘরে ফেরত যান লঙ্কান অধিনায়ক। আতাপাত্তুকে ফিরিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারে উইকেটের সেঞ্চুরি পূর্ণ করেছেন তিনি।  

এরপর দলটির আরেক নির্ভরযোগ্য ব্যাটার হার্শিতা সামারাবিক্রমাও আউট হয়ে যান। ৩১ বলে ১৮ রান করে এই ব্যাটার ফেরেন সানজিদা আক্তার মেঘলার বলে। মাঝে হাসনি পেরোর সঙ্গে ২৯ রানের জুটি গড়েন নীলাক্ষি ডি সিলভা। ১৭ বলে ১১ রান করা পেরেরাকে ফিরিয়ে এই জুটি ভাঙেন ফাহিমা খাতুন।

৩১ বলে ২৮ রান করে নীলাক্ষি ডি সিলভা অপরাজিত থাকেন। ১০টা ১৮ মিনিটে নেমে আসে বৃষ্টি। ততক্ষণে ১৮ ওভার ১ বল খেলা হয়েছে। এরপর দেড় ঘণ্টার বেশি সময় বৃষ্টিতে খেলা বন্ধ থাকে। ম্যাচ শুরু হবে ১১টা ৫০ মিনিটে।  

বাংলাদেশ সময় : ১১৪৭, অক্টোবর ১০, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।