ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

শ্বাসরুদ্ধকর ম্যাচে ইংল্যান্ডের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২২
শ্বাসরুদ্ধকর ম্যাচে ইংল্যান্ডের জয়

২০৯ রানের কঠিন লক্ষ্য তাড়া করে শেষ ওভার পর্যন্ত ম্যাচ জমিয়ে রেখেছিল অস্ট্রেলিয়া। যদিও শেষ রক্ষা হয়নি তাদের।

পার্থে রুদ্ধশ্বাস এক লড়াইয়ে অস্ট্রেলিয়াকে ৮ রানে হারিয়েছে ইংল্যান্ড। এতে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে সফরকারীরা।

টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠান অজি অধিনায়ক  অ্যারন ফিঞ্চ। ইংলিশ অধিনায়ক জস বাটলার আর অ্যালেক্স হেলসের ১১.২ ওভার স্থায়ী ওপেনিং জুটিতেই আসে ১৩২ রান! ৩২ বলে ৮ চার এবং ৪ ছক্কায় ৬৮ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন বাটলার। অন্যপ্রান্তে সেঞ্চুরির কাছে চলে গিয়েছিরেন হেলস।

ঝাই রিচার্ডসনের শিকার হওয়ার আগে খেলেছেন ৫১ বলে ১২ চার ৩ ছক্কায় ৮৪ রানের ইনিংস। এছাড়া আর কেউ উল্লেখযোগ্য রান পাননি। মঈন আলীর ১০, হ্যারি ব্রুকের ১২ আর ক্রিস ওকসের ১৩ রানে ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ২০৮ রান। অজি ডানহাতি পেসার নাথান এলিস নিয়েছেন ২০ রানে ৩ উইকেট।

জবাবে অস্ট্রেলিয়ার শুরুটা ছিল নড়বড়ে। দলীয় ১৫ রানে ফিরেন ক্যামেরন গ্রিন (১)। এরপর ৭১ রানের জুটি গড়েন ডেভিড ওয়ার্নার এবং মিচেল মার্শ। ২৬ বলে ৩৬ রান করা মার্শকে বোল্ড করেন আদিল রশিদ সেই জুটি ভাঙেন। তবে ঠিকই ফিফটি তুলে নেন ওয়ার্নার। মার্ক উডের বলে আউট হওয়ার আগে খেলেন ৪৪ বলে ৮ চার ২ ছক্কায় ৭৩ রানের মারকুটে ইনিংস।

এরপর ওয়েডের ১৫ বলে ২১, স্টয়নিসের ১৫ বলে ৩৫, ফিঞ্চের ৭ বলে ১২ রানে জয়ের কাছাকাছি চলে গিয়েছিল অস্ট্রেলিয়া। তবে লোয়ার মিডল অর্ডার সেভাবে সাড়া দিতে না পারায় ৯ উইকেটে ২০০ রানে থামে অজিদের ইনিংস। ৩৪ রানে ৩ উইকেট নেন মার্ক উড। ২টি করে নিয়েছেন টপলি আর স্যাম কুরান। ধ্বংসাত্মক ইনিংস খেলে ম্যাচসেরা অ্যালেক্স হেলস।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।