ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সোহানের শেষের ঝড়ে বাংলাদেশের ১৩৭ রানের পুঁজি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২২
সোহানের শেষের ঝড়ে বাংলাদেশের ১৩৭ রানের পুঁজি

একাদশের পাশাপাশি উদ্বোধনী জুটিতে পরিবর্তন। এরপর এলোমেলো ব্যাটিং অর্ডার।

অনুমিতভাবেই ফের ব্যাটিং ব্যর্থতা। সবমিলিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষেও সাফল্যের দেখা নেই টাইগারদের ব্যাটে। তবে শেষদিকে নুরুল হাসান সোহানের ছোট কিন্তু ঝড়ো ইনিংসে ভর করে লড়াই করার মতো পুঁজি পেল বাংলাদেশ।  

ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ রোববার কিউইদের মুখোমুখি হয়েছে টাইগাররা। ক্রাইস্টচার্চে টস হেরে শুরুতে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৩৭ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে বাংলাদেশ।  

নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচের একাদশে অধিনায়ক হিসেবে ফিরেছেন সাকিব আল হাসান। বাদ পড়েছেন ইনিংস উদ্বোধনে নামা সাব্বির রহমান। তার জায়গায় দলে এসেছেন নাজমুল হোসেন শান্ত আর মোস্তাফিজুর রহমানের জায়গায় সুযোগ পেয়েছেন শরিফুল ইসলাম।

আজকের ম্যাচে দেখা মিলল আরও এক নতুন উদ্বোধনী জুটির। মেহেদী হাসান মিরাজ ঠিক থাকলেন, তার সঙ্গে যোগ দিলেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু ব্যর্থ হলো এই জুটিও। দ্বিতীয় ওভারের চতুর্থ বলেই টিম সাউদির বলে অ্যাডাম মিলনের হাতে সহজ ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরত গেছেন মেহেদী হাসান মিরাজ।

এরপর ব্যর্থ হন লিটন দাসও। ১৬ বলে ১৫ রান করে এই ডানহাতি। সুযোগ পেয়েও ঠিকভাবে কাজে লাগাতে পারেননি নাজমুল হোসেন শান্ত। ইশ সোধির বলে আউট হওয়ার আগে এই ব্যাটার ৪ চারে ২৯ বলে করেন ৩৩ রান। এরপর ভালো শুরুর ইঙ্গিত দিয়েও ইনিংস দীর্ঘ করতে পারেননি আফিফ। ২৬ বলে ২৪ রান করে সাজঘরে ফেরত যান তিনি।

এরপর মোসাদ্দেক হোসেন, ইয়াসির আলি রাব্বিরাও আউট হন অল্পতে। সাতে নেমে অধিনায়ক সাকিব করেন ১৬ বলে ১৬ রান। শেষদিকে ২ ছক্কা ও ১ চারে ১২ বলে ২৫ রান করেন সোহান। আর তাতে ভর করে মোটামুটি সংগ্রহ পায় বাংলাদেশ।

কিউইদের পক্ষে দুই উইকেট করে নেন ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, মিচেল ব্র্যাচওয়েল ও ইশ সোধি।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২২
এমএইচএম/এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।