ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

স্মৃতি-শেফালির ব্যাটে ঝড়, বাংলাদেশের সামনে বড় লক্ষ্য

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২২
স্মৃতি-শেফালির ব্যাটে ঝড়, বাংলাদেশের সামনে বড় লক্ষ্য ছবি : শোয়েব মিথুন

সিলেট থেকে: বোলারদের লাইন-লেন্থের ঠিকানা খুঁজে পাওয়ার আগেই মারতে শুরু করলেন দুই ওপেনার। পাওয়ার প্লের সর্বোচ্চ ব্যবহার করলেন তারা।

বৃত্তের ভেতরে দাঁড়িয়ে থাকা ফিল্ডারদের মাথার ওপর তুলে দিয়ে হাঁকালেন একের পর এক বাউন্ডারি। রান আউটে থামল ভারতের ঝড়ের গতির ব্যাটিং। এরপর নিজেদের খুঁজে পেল বাংলাদেশের বোলাররাও।  

শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নারী এশিয়া কাপের ম্যাচে ভারতের বিপক্ষে জিততে বাংলাদেশের দরকার ১৬০ রান। ৫ উইকেট হারিয়ে টাইগ্রেসদের সামনে এই লক্ষ্য দিয়েছে ভারতের মেয়েরা।

টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ওভারে কোনো বাউন্ডারি হাঁকাতে পারেনি ভারত। তবে ওই ওভারে আসে ৭ রান। ধীরে ধীরে খোলস ছেড়ে বেড়িয়ে আসেন দুই উদ্বোধনী ব্যাটার স্মৃতি মান্ধানা ও শেফালি ভার্মা। পাওয়ার-প্লের ছয় ওভারে তুলেন ৫৯ রান। তখন মনে হচ্ছিল স্কোর ছাড়িয়ে যেতে পারে দুইশ।  

কিন্তু ভারতের রান তোলার গতি ধাক্কা খায় ইনিংসের ১২তম ওভারে এসে। কেবল দুই রান দেন ফাহিমা খাতুন। শেষ বলে রান আউট হন স্মৃতি মান্ধানা। ৬ চারে ৩৮ বলে এর আগে ৪৭ রান করেছিলেন তিনি। সঙ্গী শেফালির সঙ্গে ভুল বুঝাবুঝিতেই মূলত আউট হন তিনি। তবে রিতু মণির থ্রোও ছিল দারুণ।

শেফালিকে পরে আউট করেছেন রুমানা আহমেদ। তার ঝুলিয়ে দেওয়া বলে রিভার্স সুইপ করতে গিয়ে বোল্ড হন তিনি। এর আগে ৫ চার ও ২ ছক্কায় ৪৪ বলে ৫৫ রান আসে শেফালির ব্যাটে। ভারতের রান তোলার গতি আর কখনোই প্রথম দশ ওভারের মতো হয়নি।  

এর মধ্যে ১৭তম ওভারে এসে হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরি করেন রুমানা। পঞ্চম বলে উড়িয়ে মারতে গিয়ে লং অনে ক্যাচ দেন রিচা ঘোষ। এরপর শেষ বলে বোল্ড হন কিরান প্রভু নাগভিরা। ইনিংসের একদম শেষ ওভারে ৬ রান দিয়ে দীপ্তি শর্মার উইকেট নেন সালমা খাতুন। ৩ ওভার বল করে ১৬ রান দিয়ে এই উইকেট পেয়েছেন তিনি। সমান ওভার করে ২৭ রান দিয়ে ৩ উইকেট নেন রুমানা।  

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।