ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৮ নভেম্বর ২০২২, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

মুর্শিদা-জ্যোতির ব্যাটে রানে ফিরলো বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
মুর্শিদা-জ্যোতির ব্যাটে রানে ফিরলো বাংলাদেশ ছবি: শোয়েব মিথুন

সিলেট থেকে : প্রথম বলেই উইকেট হারাল বাংলাদেশ। জাগল পাকিস্তান ম্যাচের ব্যাটিংয়ের পুনরাবৃত্তির শঙ্কা, ম্যাচটিতে গুটিয়ে গিয়েছিল ৭০ রানে।

সময়ের সঙ্গে অবশ্য বদলে গেল চিত্র। হাল ধরলেন মুর্শিদা খাতুন। পরে ব্যাট হাতে রীতিমতো ঝড় তুললেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতিও। তাতে এক ম্যাচ বিরতি দিয়ে রানে ফিরল টাইগ্রেসরা।

বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত নারী এশিয়া কাপের ম্যাচে মালেয়শিয়াকে ৫ উইকেট হারিয়ে ১৩০ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ।

টস জিতে ব্যাট করতে নেমে প্রথম বলেই উইকেট হারায় টাইগ্রেসরা। শাশা আজমির বলে এলবিডব্লিউ হয়ে কোনো রান না করেই সাজঘরে ফেরত যান শামীমা সুলতানা। এরপর ৩৪ রানের জুটি গড়ে পরিস্থিতি সামাল দেন মুর্শিদা ও ফারজানা হক।

কিছুটা ধীরগতির ইনিংস খেলে মাহিরা ইজ্জতি ঈসমাইলের বলে আউট হন ফারজানা হক। ২০ বলে ১০ রান করে ক্যাচ আউট হন তিনি। এরপর আরও একটি বড় জুটি পায় বাংলাদেশ। ৮৭ রান তুলে ইনিংসের মূল ভিত্তি গড়ে দেন জ্যোতি ও মুর্শিদা।

অফ স্টাম্পের অনেক বাইরের বল খেলতে গিয়ে ক্যাচ তুলে দেন জ্যোতি। এর আগে ৬ চার ও ১ ছক্কায় ৩৪ বলে ৫৩ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি। এরপরের বলেই রান আউট হয়ে যান আরেক হাফ সেঞ্চুরিয়ান মুর্শিদা। ৫৪ বলে ৫৬ রান করেন তিনি। মালেশিয়ার পক্ষে ১ উইকেট করে নেন শাশা আজমি, মাহিরাহ ইজ্জতি ঈসমাইল ও উইনিফ্রেড দুরাইসাঙ্গাম।

বাংলাদেশ সময় : ১৫০৭ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২২
এমএইচবি/এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa