ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

রুশোর শতকে ভারতকে হারাল দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪২ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
রুশোর শতকে ভারতকে হারাল দক্ষিণ আফ্রিকা

ভারতের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে সেঞ্চুরি হাকালেন রাইলি রুশো। এছাড়া কুইন্টন ডি ককের দারুণ ইনিংসে বড় সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা।

জবাব দিতে ব্যাটিংয়ে নেমে অল্পতেই সবগুলো উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা। তবে আগের দুই ম্যাচ জিতে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নেয় তারা।

ইন্দোরে মঙ্গলবার (৪ অক্টোবর) সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ৪৯ রানে জিতেছে দক্ষিণ আফ্রিকা। টসে হেরে ব্যাটিংয়ে নেমে ২২৮ রানের লক্ষ্য দাঁড় করায় তারা। রান তাড়ায় ভারত থেমে যায় ১৭৮ রানেই।  

আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারান প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা (৩)। এরপর ব্যাট করতে নামা রাইলি রুশোর সঙ্গে দারুণ জুটি গড়েন কুইন্টন ডি কক। ৪৭ বলে ৮৯ রানের জুটি গড়ে রান আউট হন ডি কক। এর আগে খেলেন ৪৩ বরে ৪৮ রানের ইনিংস। এরপর রুশোকে সঙ্গ দেন ট্রিস্টান স্টাবস।  

একপ্রান্তে দারুণ ব্যাট করতে থাকা রুশো তুলে নেন জাতীয় দলের জার্সিতে ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি শতক। ৪৮ বলে ৮ ছক্কা ও ৭ চারে সেঞ্চুরি হাকিয়ে অপরাজিত থাকেন তিনি। শেষদিকে ডেভিড মিলারের ৫ বলে ১৯ রানের ক্যামিওতে বিশাল সংগ্রহ পায় সফরকারীরা। এর আগে ১৮ বলে ২৩ রান করে উইকেট হারান স্টাবস।  

রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় বলেই উইকেট হারান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। শ্রেয়াস আইয়ারও থিতু হতে পারেননি উইকেটে। ১ রান করে বিদায় নেন তিনি। এরপর দিনেশ কার্তিকের সঙ্গে কিছুক্ষণ লড়াই চালিয়ে যান রিশব পন্থ। তবে ২৭ রান করে লুঙ্গি এনগিদির বলে ফিরতে হয় তাকে। ২১ বলে ৪৬ রান করে বিদায় নেন কার্তিকও।  

এরপর কেবল দিপক চাহার ছাড়া কেউই খেলতে পারেননি উল্লেখযোগ্য ইনিংস। ১৭ বলে ৩১ রানের ইনিংস খেলেন তিনি। শেষদিকে অবশ্য ১৭ বলে ২০ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন উমেশ যাদব। তবে ডোয়াইন প্রোটোরিয়াসের দারুণ বোলিংয়ে ১৭৮ রানেই থামতে হয় ভারতকে।  

দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন প্রেটোরিয়াস। জোড়া উইকেট পান এনগিদি ও পার্নেল। একটি উইকেট শিকার করেন কাগিসো রাবাদা।

বাংলাদেশ সময়: ২৩৪২ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।