ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৮ নভেম্বর ২০২২, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

বড় জয়ে শুরু ভারতের এশিয়া কাপ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, অক্টোবর ১, ২০২২
বড় জয়ে শুরু ভারতের এশিয়া কাপ ছবি : শোয়েব মিথুন

সিলেট থেকে : শুরুতে বিপদে পড়ল ভারত। সেখান থেকে উদ্ধার করলেন জেমিমাহ রদ্রিগেজ ও হারমানপ্রিত কৌর।

আসে বেশ ভালো সংগ্রহও। শ্রীলঙ্কারটা উল্টো, শুরুতে ভালো করলেও সময়ের সঙ্গে খেই হারায় তারা। শেষ অবধি ম্যাচ হারতে হয়েছে বড় ব্যবধানে।  

শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপের ম্যাচে শ্রীলঙ্কা নারী দলকে ৪১ রানে হারিয়েছে ভারতীয় নারী দল। আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে লঙ্কানদের সামনে ১৫০ রানের সংগ্রহ দেয় ভারত। জবাব দিতে নেমে ১০৯ রানের বেশি করতে পারেনি শ্রীলঙ্কা।  

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। দলীয় ১৩ রানে তারা হারিয়ে ফেলে স্মৃতি মান্ধানার উইকেট। ৭ বলে ৬ রান করে সুগান্ধিকা কুমারীর বলে নীলাক্ষি ডি সিলভার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরত যান তিনি।  

এরপর আরেক উদ্বোধনী ব্যাটার শেফালি ভার্মাও ফিরে যান দ্রুতই। দুই উইকেট হারানোর পর ঘুরে দাঁড়ায় ভারত। অধিনায়ক হারমানপ্রিত কৌরের সঙ্গে ৯২ রানের জুটি গড়েন জেমিমাহ রদ্রিগেজ।  

৩০ বলে ৩৩ রান করা কৌরকে ফিরিয়ে এই জুটি ভাঙেন রানাসিংহে। অন্য প্রান্তে অবশ্য ফিফটি তুলে নেন কৌর। ১১ চার ও ১ ছক্কায় ৫৩ বলে ৭৬ রান করেন তিনি। ৬ উইকেট হারিয়ে ১৫০ রানের সংগ্রহ পায় ভারত।

জবাব দিতে নেমে শুরুটা খুব একটা খারাপ হয়নি শ্রীলঙ্কার মেয়েদের। তাদের ২৫ রানের উদ্বোধনী জুটি ভাঙে ১১ বলে ৫ রান করে চামারি আতাপাত্তু দীপ্তি শর্মার বলে ফিরলে। এরপর রীতিমতো ধ্বস নামে লঙ্কানদের ব্যাটিংয়ে। ৬১ রান তুলতেই তারা হারিয়ে ফেলে ৫ উইকেট।  

সেখান থেকে ঘুরে দাঁড়াতে পারেনি লঙ্কান মেয়েরা। চেষ্টাটুুকু করেন হাসিনি পেরেরা। ৩২ বলে ৩০ রান করেন তিনি। কিন্তু তার ইনিংস কোনো কাজে আসেনি। অলআউট হয়ে যায় লঙ্কানরা। ভারতের পক্ষে ২ ওভার ২ বল করে ১৫ রান দিয়ে ৩ উইকেট নেন দায়ালান হেমালাতা।

বাংলাদেশ সময় : ১৬৪৫, অক্টোবর ১, ২০২২ 
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa