ঢাকা, বুধবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

দ্বিপাক্ষিক সিরিজে নতুন উচ্চতায় রিজওয়ান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
দ্বিপাক্ষিক সিরিজে নতুন উচ্চতায় রিজওয়ান

দারুণ ছন্দে আছেন পাকিস্তানি ওপেনার মোহাম্মদ রিজওয়ান। প্রায় প্রত্যেক ম্যাচেই ব্যাট হাতে রান উৎসব করছেন তিনি।

গড়ে যাচ্ছেন রেকর্ডও। বুধবার (২৮ সেপ্টেম্বর) ইংল্যান্ডের বিপক্ষে পঞ্চম টি-টোয়েন্টিতে মাঠে নেমে নতুন রেকর্ডে নাম লেখালেন তিনি।

দ্বিপাক্ষিক সিরিজে তিনশ রান করা বিশ্বের প্রথম ক্রিকেটার এখন রিজওয়ান। ৪৬ বলে ৬৩ রানের দারুণ ইনিংস খেলে তিনি এই রেকর্ড গড়েন। সিরিজের প্রথম ম্যাচে তার ব্যাট থেকে আসে আসে ৬৮ রান। পরের ম্যাচেই খেলে ৮৮ রানের অপরাজিত ইনিংস। তৃতীয় ম্যাচে অবশ্য ৮ রানেই বিদায় নিতে হয় তাকে। তবে চতুর্থ ম্যাচে কামব্যাক করেন ৮৮ রানের ইনিংস দিয়ে। সবশেষ পঞ্চম ম্যাচে এসে ৬৩ রান করে নাম লেখান রেকর্ড বইয়ে।

এই রেকর্ডটি এর আগে দখলে ছিল সার্বিয়ার ব্যাটার লেসলি ডানবারের। জুন মাসে বুলগেরিয়ার বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তিনি যথাক্রমে ৭০, ৮৯, ৮ ও ১১৭ রানের ইনিংস খেলেন। সর্বমোট ২৮৪ রান নিয়ে এতদিন সবার ওপরে ছিলেন তিনি। ২৫৫ রান নিয়ে এই তালিকার তিনে আছেন দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক। গত বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে তিনি এত রান করেন।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa