ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

বড় জয়ে সিরিজ শুরু ভারতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
বড় জয়ে সিরিজ শুরু ভারতের

ব্যাট করতে নেমে শুরুতেই খেই হারাল দক্ষিণ আফ্রিকা। ভারতের বোলারদের সামনে দাঁড়াতে পারলেন না প্রোটিয়া ব্যাটাররা।

এরপর রোহিত শর্মা-বিরাট কোহলির উইকেট হারিয়ে মনে ভয় ধরল ভারতেরও। কিন্তু শেষ অবধি জয় পেতে কোনো কষ্ট করতে হয়নি স্বাগতিকদের।

বুধবার গ্রিনফিল্ড আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকাকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ভারত। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৬ রান করে প্রোটিয়ারা। জবাব দিতে নেমে ২০ বল হাতে রেখেই জয় পায় ভারত।

প্রথম ওভারেই টস হেরে ব্যাট করতে নামা দক্ষিণ আফ্রিকার টেম্বা বাভুমাকে বোল্ড করেন দ্বীপক চাহার। ওই ওভারে দেন কেবল ১ রান। এই ধাক্কা আর সামলে উঠতে পারেননি প্রোটিয়ারা। ইনিংসের দ্বিতীয় ওভারে এসে ৪ বলে ১ রান করা কুইন্টন ডি কককে ফিরিয়ে সেটা আরও জোরালো করেন আর্শ্বদ্বীপ সিং।

স্কোরবোর্ডে ১০ রান যোগ হওয়ার আগেই দক্ষিণ আফ্রিকা হারায় ৫ উইকেট। প্রোটিয়াদের মান রক্ষা করেন তিন ব্যাটার। ৩ চার ও ১ ছক্কায় ২৪ বলে ২৫ রান করেন এইডেন মার্করাম, এরপর ৩৭ বলে ২৪ রান আসে ওয়েন পার্নেলের ব্যাট থেকে। দলের পক্ষে সর্বোচ্চ ৫ চার ও ২ ছক্কায় ৩৫ বলে ৪১ রান করেন কেশভ মহারাজ।

ভারতের পক্ষে ৪ ওভারে ৩২ রান দিয়ে তিন উইকেট নেন আর্শ্বদীপ সিং। দ্বীপক চাহার ও হার্শাল প্যাটেল দুই ও অক্ষর প্যাটেল পান এক উইকেট।

জবাব দিতে নেমে শুরুতে বিপদে পড়েছিল ভারতও। কাগিসো রাবাদার বলে শূন্য রানেই সাজঘরে ফেরেন রোহিত শর্মা। এরপর ৯ বলে ৩ রান করে আউট হয়ে যান বিরাট কোহলিও।

কিন্তু তাতে ভারতের জয়ে সমস্যা হয়নি কোনো। লোকেশ রাহুল ও সূর্য কুমার যাদবের ফিফটিতে সহজেই জয় পায় তারা। ২ চার ও ৪ ছক্কায় ৫৬ বলে ৫১ রান করে রাহুল ও ৫ চার ও ৩ ছক্কায় ৩৩ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন সূর্য।

বাংলাদেশ সময় : ১২০৬, সেপ্টেম্বর ২৯, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa