ঢাকা, শুক্রবার, ১৪ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

জাতীয় দলের অধিনায়ক, তবুও তাকে কিনল না কেউ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
জাতীয় দলের অধিনায়ক, তবুও তাকে কিনল না কেউ

বিস্ময় জন্ম দেওয়ার কথা খবরটা। দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি অধিনায়ক টেম্বা বাভুমা।

অথচ তিনি কি না অবিক্রিত থেকে গেলেন নিজের দেশের টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগে।  

আগামী জানুয়ারি-ফেব্রুয়ারিতে একসঙ্গে অনুষ্ঠিত হতে চলেছে পাঁচটি ভিন্ন টি-টোয়েন্টি লিগ। এর মধ্যে আছে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগও। এই টুর্নামেন্টের নিলাম হয়েছে সোমবার। সেখানেই অবিক্রিত থেকে গেছেন বাভুমা।

দক্ষিণ আফ্রিকা লিগে আইপিএলের দলগুলো দাপট দেখাচ্ছে। টুর্নামেন্টের ছয়টি দলের প্রতিটির ফ্র্যাঞ্চাইজি হলো আইপিএলের ফ্র্যাঞ্চাইজিরা। ফলে দল গঠনেও আইপিএলের স্বাদ পাওয়া গিয়েছে অনেকটা।  

কেপটাউনে অনুষ্ঠিত প্রোটিয়া লিগের নিলামে বেশ বিব্রতকর এক পরিস্থিতি সৃষ্টি হয়। প্রোটিয়া অধিনায়ক বাভুমার নাম নিলামে উঠলেও অংশগ্রহণকারী ৬ দলের কোনও ফ্র্যাঞ্চাইজিই তাকে কেনার আগ্রহ দেখায়নি। দক্ষিণ আফ্রিকার এই লিগের ৬টি দল কিনেছে আইপিএলেরই মুম্বাই ইন্ডিয়ান্স, চেন্নাই সুপার কিংস, দিল্লি ক্যাপিটালস, সানরাইজার্স হায়দরাবাদ, লখনউ সুপার জায়ান্টস ও রাজস্থান রয়্যালস।

আগামী জানুয়ারিতে শুরু হচ্ছে দক্ষিণ আফ্রিকার নতুন এই টি-টোয়েন্টি লিগ। এই টুর্নামেন্ট আলোচনায় আসে আইপিএলের ছয়টি ফ্র্যাঞ্চাইজি দল কিনলে। নিলামের আগেই জস বাটলার, লিয়াম লিভিংস্টোন, মঈন আলি, জেসন হোল্ডারের মতো নামী ক্রিকেটারদের দলে নিয়ে নেয় লিগের দলগুলো।  

বাংলাদেশ সময় : ১২৫৯, সেপ্টেম্বর ২০, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa