ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দিলেন রুবেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দিলেন রুবেল

জাতীয় দলের রুবেল হোসাইন টেস্ট ক্রিকেট থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় নিয়েছেন। সোমবার (১৯ সেপ্টেম্বর) নিজের অফিসিয়াল ফেসবুকে দেওয়া এক পোস্টে বিসিবিকে চিঠি পাঠিয়ে দেওয়ার কথা উল্লেখ করে বিদায় নেওয়ার কারণও জানান তিনি।

তরুণ ক্রিকেটারদের সুযোগ করে দিতেই বিদায় নিয়েছেন বলে জানিয়েছেন রুবেল। নিজের ফেসবুক পোস্টে লিখেন ‘বাংলাদেশ জাতীয় দলের পাইপলাইন শক্তিশালী করার ক্ষেত্রে লংগার ভার্সন টুর্নামেন্টগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। আমি মনে করি, এ টুর্নামেন্টগুলোয় তরুণ পেসাররা যত বেশি সুযোগ পাবে, আমাদের পাইপলাইন তত মজবুত হবে। তাই তরুণ ক্রিকেটারদের সুযোগ করে দেওয়ার জন্য আমি লাল বলের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। ’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশের হয়ে ২৭টি টেস্ট ম্যাচ খেলার সৌভাগ্য হয়েছে আমার, যা আমার ক্যারিয়ারের অন্যতম অর্জন। লাল বলের ক্রিকেটে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটের এ পথচলায় আমাকে যাঁরা সহযোগিতা করেছেন, তাঁদের প্রতি কৃতজ্ঞতা। আশা করছি, সামনের দিনগুলোয় আপনাদের পাশে পাব। টেস্ট থেকে বিদায় নিয়েছি। তবে ওয়ানডে ও টি–টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশ জাতীয় দলকে আরও কিছু দেওয়ার মতো সামর্থ্য আছে আমার। তাই ডিপিএল, বিপিএলসহ অন্যান্য সাদা বলের টুর্নামেন্টে আমি নিয়মিত খেলা চালিয়ে যাব। আমার জন্য দোয়া করবেন। সাদা বলের বাকি জীবনে আপনাদের যেন রঙিন স্বপ্ন উপহার দিতে পারি। ’

বাংলাদেশের হয়ে ২৭ টেস্ট খেলে ৭৬.৭৮ গড় ও ১১৭.৩১ স্ট্রাইক রেটে রুবেল নিয়েছেন ৩৬ উইকেট। ২০০৭ সালে খুলনা বিভাগের হয়ে প্রথম শ্রেণিতে অভিষেক হয় তার। সর্বশেষ ২০২০ সালে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচে খেলেছিলেন তিনি। প্রায় ১৫ বছরে ৬০ ম্যাচের প্রথম শ্রেণির ক্যারিয়ারে ৯৭ উইকেট নিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa