ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আসিফকে নিষিদ্ধের দাবি আফগান পেসারদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
আসিফকে নিষিদ্ধের দাবি আফগান পেসারদের

এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে নাটকীয়ভাবে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে পাকিস্তান। ম্যাচের শেষদিকে এসে আসিফ আলীর উইকেট নিয়ে উল্লাসে মাতেন আফগান বোলার।

বিষয়টি ভালোভাবে নেননি পাকিস্তানি ব্যাটার। সেখানেই বিতর্ক হয় দুইজনের মধ্যে।

আসিফ আলীর এমন আচরণ মেনে নিতে পারেননি আফগান বোলার গুলবাদিন নাইব। এটিকে বোকামি অ্যাখ্যা দিয়ে এই পেসার দাবি করেন আসিফকে যেন পুরো টুর্নামেন্ট থেকে নিষিদ্ধ করা হয়। ম্যাচ শেষে নিজের টুইটার অ্যাকাউন্টে এই দাবি জানান নাইব।

টুইটে তিনি লিখেন, ‘এটি আসিফ আলীর চরম পর্যায়ের বোকামি এবং টুর্নামেন্টের বাকি অংশ থেকে তাকে নিষিদ্ধ করা উচিত। যেকোনো বোলারের উদযাপন করার অধিকার আছে কিন্তু এমন শারীরিক আক্রমণ মোটেও গ্রহণযোগ্য নয়। ’

১৯তম ওভারের পঞ্চম বলে এই ঘটনাটি ঘটে। ম্যাচে যখন টান-টান উত্তেজনা চলছিল, তখনই পাক ব্যাটসম্যান আসিফ আলীকে আউট করে উচ্ছ্বাসে ফেটে পড়েন আফগান পেসার ফরিদ আহমেদ। বাজে উদযাপনে আসিফের দিকে ইঙ্গিত করে ঘুষি মারার ভঙ্গি করেন, আর তাতেই রেগে আগুন হয়ে যান ৮ বলে ১৬ রান করে সাজঘরের দিকে এগোতে থাকা আসিফ। ব্যাট উঁচিয়ে ফরিদের দিকে তেড়ে যান তিনি। আফগানিস্তানদের অন্য ক্রিকেটারদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যায়নি।

ম্যাচ চলাকালীন কিছু না হলেও ম্যাচ পরবর্তী সময়ে বিষয়টি নিয়ে বিতর্ক চলছেই। শুধু নাইব নয় বরং আফগানিস্তানের পেসার আফতাব আলমও টুইটারে আসিফকে নিষিদ্ধ করার জন্য আইসিসিকে অনুরোধ করেছেন।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।