ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বড় শট খেলতে পারে, এমন ক্রিকেটার খুঁজে পেয়েছে মেয়েরা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
বড় শট খেলতে পারে, এমন ক্রিকেটার খুঁজে পেয়েছে মেয়েরা ছবি: শোয়েব মিথুন

ছেলেদের মতো মেয়েদের ক্রিকেটেও বাংলাদেশের জন্য সমস্যার নাম পাওয়ার হিটিং। গত ওয়ানডে বিশ্বকাপেও ভুগতে হয়েছে এই জায়গায়।

তবে আশার কথা, বড় শট খেলতে পারেন এমন ক্রিকেটার খুঁজে পেয়েছে বাংলাদেশ নারী দল। অন্তত অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির বিশ্বাস তেমনই।

কয়েকদিন বাদেই সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্ব। আয়ারল্যান্ডের সঙ্গে বেশ কঠিন গ্রুপেই পড়েছে বাংলাদেশ। দুবাইয়ের উদ্দেশ্যে উড়াল দেওয়ার আগে সংবাদ সম্মেলনে এসেছিলেন অধিনায়ক। সেখানেই জ্যোতি বলছেন, পাওয়ার হিটার খুঁজে পেয়েছেন তারা।

বৃহস্পতিবার তিনি বলেছেন, ‘সম্প্রতি দুটো টুর্নামেন্ট খেলেছি আমরা এনসিএল ও প্রিমিয়ার লিগ। সেখানে দেখবেন যারা ব্যাটার ছিল, স্কোয়াডে আছে বা স্কোয়াডের বাইরেও অনেক প্লেয়ার ছিল; যারা ব্যাটিংটা অনেক ভালো করেছে। এনসিএলে আমরা ইন্ডিভিজ্যুয়ালি দেখেছি ৬-৭ এ যারা হার্ড হিটার, যেটা প্রশ্ন করেছেন, হয়তো বড় শট যারা খেলে, এমন কিন্তু তিন চারজন ক্রিকেটার আমরা পেয়েছি। ’

‘স্পেশালি যদি নাম বলি সুবহানা আছে, ঋতু মনি আছে, জাহানারা আপুও লাস্টে গিয়ে খুব ভালো হিট করতে পারে, প্লাস যদি মারুফাকে একাদশে পাই। যে কমতিটা ছিল একসময়, দুয়েকটা প্লেয়ার বড় শট খেলছিল, ওভার বাউন্ডারি হাঁকাচ্ছে, সেরকম অনেক অপশন আছে এখন আমাদের। আমার কাছে মনে হয় না স্ট্রাগল করতে হবে ওই জায়গায়। ’

বাংলাদেশ সময় : ১৩৪৯, সেপ্টেম্বর ৮, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।