ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আর্জাতিক ক্রিকেট থেকে অবসরে গ্রান্ডহোম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
আর্জাতিক ক্রিকেট থেকে অবসরে গ্রান্ডহোম

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন নিউজিল্যান্ডের অলরাউন্ডার কলিন ডি' গ্র্যান্ডহোম। নিউজিল্যান্ড ক্রিকেটের সঙ্গে আলোচনার পরেই এই সিদ্ধান্ত নিয়েছেন ৩৬ বছরের এই অলরাউন্ডার।

২০২২ সালের জুনে নিউজিল্যান্ডের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন এবং বর্তমানে তিনি ক্রমাগত চোটেও ভুগছিলেন।

কলিন ডি’ গ্র্যান্ডহোম স্পষ্ট করেছেন যে, তার বয়স বাড়ছে। পাশাপাশি ঘন ঘন চোটের কারণে প্রশিক্ষণ করা তার পক্ষে খুব কঠিন হয়ে দাঁড়চ্ছিল। বিবৃতিতে গ্র্যান্ডহোম বলেছেন, ‘আমি যথেষ্ট ভাগ্যবান যে ২০১২ সালে আত্মপ্রকাশ করার পর থেকে ব্ল্যাক ক্যাপসের হয়ে খেলার সুযোগ পেয়েছি এবং আমি আমার আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে গর্বিত- কিন্তু আমি মনে করি এটাই শেষ করার সঠিক সময়। ’

গ্র্যান্ডহোম অবসর নেওয়ায় হতাশ নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড, ‘নিউজিল্যান্ডের অনেক বড় অর্জনে তার অবদান আছে। সে দলের কথা আগে ভাবত, আমরা একটা চরিত্রকে মিস করব। ’

২০১২ সালে জিম্বাবুয়ের বিপক্ষে টি–টোয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট পা রাখেন গ্র্যান্ডহোম। নিউজিল্যান্ডের জার্সিতে তার শেষ ম্যাচ লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে। নিউজিল্যান্ডের হয়ে ২৯টি টেস্ট, ৪৫টি ওয়ানডে ও ৪১টি টি-টোয়েন্টি খেলেছেন গ্র্যান্ডহোম। নিউজিল্যান্ডের জার্সি তুলে রাখলেও ঘরোয়া ক্রিকেট খেলার আগ্রহ প্রকাশ করেছেন এই অলরাউন্ডার।

বাংলাদেশ সময়: ১২২১  ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।