ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

১০-১৫ রান কম হয়েছে: সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
১০-১৫ রান কম হয়েছে: সাকিব

আফগানিস্তানের বিপক্ষে ৭ উইকেটে হেরে এবারের এশিয়া কাপের যাত্রা শুরু করেছে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১২৭ রান তোলে বাংলাদেশ।

এই ছোট পুঁজি নিয়েও ম্যাচ ১৮ ওভার পর্যন্ত টেনেছে বাংলাদেশ। তবে নাজিবউল্লাহ জাদরান এবং ইব্রাহিম জাদরানের শেষের ঝড়ে সব স্বপ্ন উড়ে যায় বাংলাদেশের। সাত উইকেটের হার সঙ্গী হয় বাংলাদেশের।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণে সাকিব বলেছেন, ‘প্রথম ৭-৮ ওভারে ৪ উইকেট হারিয়ে ফেললে সবসময়ই কাজটা কঠিন। তবে আমি মনে করি আমরা ১০-১৫ রান কম করেছি। আমার মতে, বোলাররা অসাধারণ বোলিং করেছে। ’ তবে শেষ দিকে আফগানিস্তানের দুই বাটার শেষ দিকে যেভাবে জ্বলে উঠেছিলেন তাতে করে মনে হয় না আরও ১০-১৫ রান করলে বাংলাদেশের জয়ের সম্ভাবনা খুব একটা বেশি থাকতো।

আফগানিস্তানের প্রশংসা করে সাকিব বলেন, ‘প্রথম ১৫ ওভারে আমরা ভালোভাবেই ম্যাচে ছিলাম। শেষ ৫-৬ ওভারে তারা ম্যাচটা আমাদের থেকে ছিনিয়ে নিয়েছে। কৃতিত্ব অবশ্যই আফগানিস্তানের, তারা খুব ভালো খেলেছে। ’

১৭ বলে ৪৩ রানের ঝড়ো ইনিংস খেলা নাজিবউল্লাহর ব্যাপারে সাকিব বলেছেন, ‘আমরা জানি নাজিবউল্লাহ একজন ভয়ঙ্কর খেলোয়াড়। শেষ ৬ ওভারে তাদের ৬০+ রান দরকার ছিল। এমন উইকেটে আমরা ভেবেছিলাম ম্যাচটি আমাদের হাতে আছে। কিন্তু কৃতিত্ব তাদেরই, যেভাবে ব্যাটিং করেছে। ’

এসময় মোসাদ্দেকের ব্যাটিংয়ের প্রশংসা করে সাকিব বলেন, ‘ব্যাটারদের আমরা এটিই আশা করে থাকি। টি-টোয়েন্টিতে যে-ই শুরু পাবে, তাকে নিশ্চিত করতে হবে যে পুরো ইনিংস খেলতে পারে। মোসাদ্দেক আমাদের হয়ে কাজটা করেছে। দুর্ভাগ্যবশত এটি যথেষ্ট ছিল না। আমাদের আরও কিছু কন্ট্রিবিউশন প্রয়োজন ছিল, যা পাইনি। ’

শারজায় টস জিতে আগে ব্যাট করতে নেমে পাওয়ার প্লে'তে মাত্র ২৮ রান তুলতেই ৩ উইকেট হারায় বাংলাদেশ। পরে সপ্তম ওভারের প্রথম বলেই সাজঘরের পথ ধরেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। দলীয় ৩০ রানের আগেই ৪ উইকেট হারিয়ে গভীর খাঁদে পড়ে যায় টাইগাররা।

সেখান থেকে মোসাদ্দেক সৈকতের ৩১ বলে ৪৮ রানের ইনিংসে ১২৭ রানের পুঁজি জমা হয় বাংলাদেশের স্কোরবোর্ডে। পরে বোলিং করতে নেমে ১৪ ওভারে মাত্র ৬৫ রান দিয়ে ৩ উইকেট তুলে নেয় সাকিব আল হাসানের দল। তখন ম্যাচে ক্রিকেট প্রেমীরা আশার আলো দেখলেও শেষ ছয় ওভারে নাজিবউল্লাহ জাদরান ও ইব্রাহিম জাদরানের ব্যাটে ভর করে সহজেই ম্যাচ জিতে সুপার ফোরে স্থান করে নেয় আফগানিস্তান।

বাংলাদেশ সময়: ২৪১৮ ঘন্টা, আগস্ট ৩০, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।