ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিগ ব্যাশে দল পাননি বাংলাদেশের তিন ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
বিগ ব্যাশে দল পাননি বাংলাদেশের তিন ক্রিকেটার

অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগের প্লেয়ার্স ড্রাফটে নাম ছিল বাংলাদেশের তিন ক্রিকেটারের। কিন্তু এই তাদের নিতে কোনো দলই আগ্রহ দেখায়নি।

 

গত ২৮ আগস্ট অনুষ্ঠিত হয় বিগ ব্যাশের প্লেয়ার্স ড্রাফট। সেই ড্রাফটে নাম লিখিয়েছিলেন তিন জন বাংলাদেশি- অভিজ্ঞ দুই পেসার আল আমিন হোসেন, শফিউল ইসলাম ও তরুণ পেস বোলিং অলরাউন্ডার রিপন মণ্ডল। এর মধ্যে আল আমিন ও শফিউল দুজনেই আন্তর্জাতিক ক্রিকেটে বেশ পরিচিত নাম। তবে চলতি বছর অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দলে থাকা রিপনের অন্তর্ভুক্তি দেখে অনেকে অবাক হয়েছিলেন।

এদিকে বাংলাদেশের তিন ক্রিকেটার ছাড়াও বিগ ব্যাশে দল পাননি আন্দ্রে রাসেল, ফাফ ডু প্লেসির মতো বড় তারকারাও। অবাক করা ব্যাপার হচ্ছে, প্লাটিনাম ক্যাটাগরিতে থাকা ১২ জনের মধ্যে পাঁচজন অবিক্রিত থেকে গেছেন। যদিও এর পেছনে বড় কারণ একই সময়ে একাধিক ফ্র্যাঞ্চাইজি লিগ মাঠে গড়াবে। বাংলাদেশ প্রিমিরার লিগের (বিপিএল) জন্য আগামী জানুয়ারি-ফেব্রুয়ারিতে উইন্ডো রাখা হয়েছে। কিন্তু একই সময়ে সংযুক্ত আরব আমিরাত এবং দক্ষিণ আফ্রিকায় দুটি টি-টোয়েন্টি লিগ শুরু হওয়ার কথা। ফলে লিগগুলো খেলোয়াড় কেন নিয়ে ঝামেলায় পড়তে যাচ্ছে।

আগামী ১৩ ডিসেম্বর শুরু হবে বিগ ব্যাশের এবারের আসর। প্রায় ৫৩ দিনব্যাপী চলা এই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ৪ ফেব্রুয়ারি।  

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।