ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শেষের রোমাঞ্চের অপেক্ষায় ভারত-পাকিস্তান ম্যাচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৮ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২২
শেষের রোমাঞ্চের অপেক্ষায় ভারত-পাকিস্তান ম্যাচ

দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের লড়াই। শেষ মুহূর্ত অবধি জয়ের অনিশ্চয়তাই এখানে স্বাভাবিক।

এশিয়া কাপের ম্যাচেও ব্যতিক্রম হচ্ছে না তার। আছে শেষের রোমাঞ্চের অপেক্ষায়। ১৪৮ রানের লক্ষ্যে খেলতে নেমে কোনো রান না করেই সাজঘরে ফেরত যান ওপেনার লোকেশ রাহুল।  

এরপর বিরাট কোহলি ও রোহিত শর্মা জুটি গড়ে বিপদ সামলাচ্ছিলেন। কিন্তু তারাও বেশিদূর এগিয়ে নিতে পারেননি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৫ ওভারশেষে ৪ উইকেট হারিয়ে ৯৭ রান করেছে ভারত।  

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে দলীয় মাত্র ১৫ রানেই অধিনায়ক বাবরকে হারিয়েছে পাকিস্তান। ৯ বলে ১০ রান করে ভুবনেশ্বর কুমারের শিকার হয়েছেন তিনি। এরপর পাওয়ার প্লের শেষ ওভারে আবেশ খানের বলে উইকেটরক্ষক কার্তিকের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন ফখর জামান (১০)।  

চাপের মুখে জুটি গড়েন রিজওয়ান-ইফতিখার। তবে তাদের জুটিতে রানের গতি বাড়তে থাকলে আঘাত হানেন হার্দিক পান্ডিয়া। ভারতীয় পেস অলরাউন্ডারের বলে উইকেটরক্ষক দীনেশ কার্তিকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ইফতিখার (২৮)। এরপর নিজের পরবর্তী ওভারে জোড়া আঘাত হানেন হার্দিক। নিজের শেষ ওভারের প্রথম বলেই তিনি বিদায় করেন রিজওয়ানকে। পাকিস্তানি ওপেনার ৪২ বলে ৪৩ রানের সাবধানী ইনিংস খেলে ফেরেন। তার ব্যাট থেকে আসে ৪টি চার ও ১টি ছয়।  

হার্দিক ওই ওভারের তৃতীয় বলে সদ্য ক্রিজে আসা খুশদিল শাহকে (২) বিদায় করেন। সবমিলিয়ে ওভারে দ্বিতীয় ও নিজের তৃতীয় উইকেটের দেখা পান হার্দিক। চাপে পড়ে যাওয়া পাকিস্তান পরে আর ঘুরে দাঁড়াতে পারেনি। নিয়মিত উইকেট হারাতে হারাতে শেষ ওভারের পঞ্চম বলে অলআউট হয় ।  

বল হাতে ভারতের ভুবনেশ্বর কুমার ৪ ওভারে ২৬ রান খরচে নেন ৪ উইকেট। হার্দিক নেন ২৫ রান খরচে ৩ উইকেট। এছাড়া আর্শদীপ সিং ২টি ও বাকি উইকেট নেন আবেশ।

বাংলাদেশ সময় : ১১৩৬, আগস্ট ২৮, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।