ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘টি-টোয়েন্টি নিয়ে সাকিবের চিন্তা খুবই আধুনিক, ডায়নামিক’

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
‘টি-টোয়েন্টি নিয়ে সাকিবের চিন্তা খুবই আধুনিক, ডায়নামিক’

বিশ্বজুড়ে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগ খেলে বেড়িয়েছেন সাকিব আল হাসান। এই ফরম্যাটে তিনিই যে বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার, তা আর বলার অপেক্ষা রাখে না।

টি-টোয়েন্টিতে যখন দল ধুঁকছে, তখন তার হাতেই নেতৃত্ব তুলে দেওয়া হয়েছে দলকে বদলে দেবেন এমন আশায়।

সাকিবকে প্রতিপক্ষ হিসেবে আইপিএলে পেয়েছেন বাংলাদেশের নতুন টেকনিক্যাল পরামর্শক শ্রীধরন শ্রীরামও। ওই অভিজ্ঞতা থেকেই তিনি বলছেন, সাকিবকে নেতৃত্ব দেওয়া দারুণ সিদ্ধান্ত। এশিয়া কাপকে সামনে রেখে বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুবাইয়ে প্রথমবারের মতো অনুশীলন করে বাংলাদেশ। এরপর সংবাদ সম্মেলনে কথা বলেন শ্রীরাম।

তিনি বলেছেন, ‘সাকিবকে নেতৃত্ব দেয়া দারুন সিদ্ধান্ত। আমি সাকিবকে আগে প্রতিপক্ষ হিসেবে পেয়েছি এই প্রথম আমি ওকে একই দলে পেলাম। আমার মনে হয় সাকিবের টি-টোয়েন্টি নিয়ে চিন্তা খুবই আধুনিক, ডায়নামিক ও যুগপোযুক্ত। ’

এশিয়া কাপ থেকেই নতুন কিছু করার আশায় আছে বাংলাদেশ। সাকিবের হাতে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি শ্রীরামকেও নিয়ে আসা হয়েছে। দলের সাফল্যের জন্য জরুরি বিষয় সবাইকে এক সুঁতোয় বাধা, সেটাও সাকিব ভালোভাবেই পারছেন বলে বিশ্বাস শ্রীরামের।

তিনি বলেছেন, ‘ওর সঙ্গে আমার সব চিন্তা মিলে গেছে। আর যে তরুন দলটি সে পেয়েছে তা এক কথায় অসাধারণ। ওরা সাকিবকে সম্মান করে, ওর কাছ থেকে সব কিছু জানতেও পারে। এটা সাকিবের দারুন একটা গুণ যে ওকে সবাই সম্মান করে সিনিয়র হিসেবে এবং তাকে আবার বন্ধু হিসেবেও পায়। ’

বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।