ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নতুন কারো হাতে এশিয়া কাপ দেখতে চান সাকিব

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
নতুন কারো হাতে এশিয়া কাপ দেখতে চান সাকিব ফাইল ছবি

এশিয়া কাপে বেশ কয়েকবার কাছে গিয়েও শিরোপা জেতা হয়নি বাংলাদেশের। ২০১২ সালে ঘরের মাঠে পাকিস্তানের কাছে ২ রানে হারের পর ক্রিকেটারদের কান্না তো দেশের ইতিহাসে আইকনিক ফ্রেমগুলোর একটি।

এবার বাংলাদেশ দলকে নিয়ে প্রত্যাশা নেই তেমন কারোই।

একে তো খেলা হবে টি-টোয়েন্টি ফরম্যাটে, এর ওপর ফর্মটাও খুব একটা ভালো যাচ্ছে না। এখন পর্যন্ত এশিয়া কাপের ১৪টি আসরে সবচেয়ে বেশি সাতবারের চ্যাম্পিয়ন ভারত, পাঁচবার জিতেছে শ্রীলঙ্কা ও দুইবার পাকিস্তান। সাকিব এবার চান ট্রফিটা নতুন কোনো দলের হাতে যাক।

টি-টেন লিগের দল বাংলা টাইগার্সের এক অনুষ্ঠানে তিনি বলেছেন, ‘ফাইনালে যেকোন দলকে পেতেই ভালো লাগবে, যদি না আমরা ফাইনালিস্ট হই। আশা করছি এবার কোন নতুন দল শিরোপা জিতবে। ভারত, পাকিস্তান বা শ্রীলঙ্কা তো অনেকবারই জিতেছে। আশা করছি এবার নতুন দলের হাতে শিরোপা উঠবে। ’

‘এশিয়া কাপের জন্য প্রস্তুত হতে আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। টি-টোয়েন্টি ফরম্যাটে আসলে কখন কি হয় তা তো বলা যায় না, সবসময়ই উত্তেজনাপূর্ণ ম্যাচ হয়। আমরা তাই নিশ্চিত করে বলতে পারি না কে জিতবে কে হারবে। এসব টুর্নামেন্টে দ্রত ছন্দ খুজে পাওয়া খুব গুরুত্বপূর্ণ। তাই প্রথম ম্যাচটা খুব গুরুত্বপূর্ণ। আমরা প্রথম ম্যাচ জিততে মুখিয়ে আছি, সেটা হলে পরবর্তী সবই ইতিবাচক হবে আশা করছি। ’

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।