ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আরব আমিরাতকে হারিয়ে ইতিহাস গড়লো কুয়েত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
আরব আমিরাতকে হারিয়ে ইতিহাস গড়লো কুয়েত

আন্তর্জাতিক ক্রিকেটে কুয়েতের তেমন পরিচিতি নেই। থাকার কথাও নয়, কারণ এর আগে মধ্যপ্রাচ্যের দলটি যে কোনো জয়ের মুখ দেখেনি।

তবে এবার তাদের সেই আক্ষেপ ঘুচলো। সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম জয়ের স্বাদ পেল তারা।

এশিয়া কাপের বাছাইপর্বে টানটান উত্তেজনার ম্যাচে আরব আমিরাতকে ১ উইকেটে হারিয়েছে কুয়েত। আল আমিরাত স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে আগে ব্যাট করতে নেমে আরব আমিরাত ১৭৩ রানের বিশাল সংগ্রহ গড়েছিল। কুয়েত এই রান পাহাড়ে চাপা পড়বে বলেই ভাবা হচ্ছিল। কিন্তু হলো উল্টোটা। আট নম্বরে নেমে কুয়েতের এডসন সিলভার ১৫ বলে ২৫ রানের ইনিংসের সুবাদে ১ বল বাকি থাকতে জয় ছিনিয়ে নেয় কুয়েত।

এর আগে চিরাগ সুরির ৬১ বলে ৮৮ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে বড় সংগ্রহ পায় আরব আমিরাত তার ইনিংস সাজানো ছিল ৯টি চার এবং ২টি ছক্কায়। এছাড়া মোহাম্মদ ওয়াসিম ২৩ বলে ৩৫ আর অরবিন্দ করেন ৩৩ রান। ১৭৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৫৩ রানের ওপেনিং জুটি উপহার দেন কুয়েতের দুই ওপেনার রাবিজা সান্দারুয়ান (৩৪) আর মিত ভাবসার (২৭)। এছাড়া উসমান প্যাটেল ১৪ বলে ২১, আর এডসন সিলভা ১৪ বলে ২৫ রান করেন।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।