ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এশিয়া কাপের দলে নাঈম শেখ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
এশিয়া কাপের দলে নাঈম শেখ

আসন্ন এশিয়া কাপের দলে জায়গা পাচ্ছেন মোহাম্মদ নাঈম শেখ। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে সেঞ্চুরি করার পর এই সুখবর পাচ্ছেন তিনি।

১৭ সদস্যের দলে নাঈমের অন্তর্ভুক্তি এক বিবৃতিতে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

ওই বিবৃতিতে বিসিবি জানিয়েছে, ‘এ’ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকা নাঈম দুবাইয়ে দলের সঙ্গে যোগ দেবেন। ইনজুরিতে পড়ায় এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন পেসার হাসান মাহমুদ, এছাড়া যাচ্ছেন না আগেই ইনজুরিতে থাকা নুরুল হাসান সোহান।  

গোড়ালিতে চোট পাওয়া হাসানের সেরে উঠতে লাগবে তিন সপ্তাহ। এছাড়া বাঁ হাতের তর্জনীতে চোট পাওয়া সোহান দুই সপ্তাহ আগে অপারেশন করিয়েছেন। তিনিও এখনও পুরোপুরি সুস্থ হননি।

দেশের হয়ে সর্বশেষ চলতি বছরের মার্চে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি খেলেছেন নাঈম। এখন অবধি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৩৪টি ম্যাচ খেলে ১০৩.৭১ স্ট্রাইক রেট ও ২৪.৫১ গড়ে ৮০৯ রান করেছেন তিনি।

কেবল দুই ওপেনার নিয়ে এশিয়া কাপের স্কোয়াড ঘোষণা করে বিসিবি। তখন জানানো হয়, বিকল্প ওপেনার হিসেবে ভাবা হচ্ছে সাকিব আল হাসান-মুশফিকুর রহিমদের। এখন তাদের এই চিন্তায় কিছুটা বদল এসেছে। নাঈম শেখকে নেওয়া হয়েছে ওপেনার হিসেবে।  

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।