ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

রিজওয়ান-সালমান নৈপুণ্যে সিরিজ পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
রিজওয়ান-সালমান নৈপুণ্যে সিরিজ পাকিস্তানের

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে প্রথমটির মতো ব্যাটিং করতে পারেনি নেদারল্যান্ডস। তারপরও বাস ডি লিড ও টম কুপারের লড়াকু ইনিংসে উল্লেখযোগ্য সংগ্রহ পায় স্বাগতিকরা।

তবে লক্ষ্য ছুঁতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি পাকিস্তানকে। ৯৮ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছায় তারা।

রোটারডামে দ্বিতীয় ওয়ানডেতে নেদারল্যান্ডসকে ৭ উইকেটে হারায় পাকিস্তান। ফলে প্রথমটিতে ১৬ রানে জেতা বাবর আজমের দল ২-০ ব্যবধানে এগিয়ে থেকে সিরিজ নিজেদের করে নিয়েছে।  

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে নেদারল্যান্ডস। দলের হয়ে কেবল তিনজন স্পর্শ করে দুই অঙ্কের ঘর। তার মধ্যে ১২০ বলে সর্বোচ্চ ৮৯ রানের ইনিংস খেলেন ডি লিড। দ্বিতীয় সর্বোচ্চ ৬৬ রান আসে টম কুপারের ব্যাট থেকে। এছাড়া লোগ্যান ভ্যান ভিক ১৩ রান সংগ্রহ করেন। ৪৪ ওভার ১ বলে সবগুলো উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ দাঁড়ায় ১৮৬ রান।

পাকিস্তানের হয়ে দারুণ বোলিং করেন হ্যারিস রউফ, ১৬ রান খরচায় তুলে নেন ৩টি উইকেট। সমান উইকেট নেন মোহাম্মদ নওয়াজও। এছাড়া জোড়া উইকেট শিকার করেন নাসিম শাহ।

জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই ওপেনার ফখর জামান (৩) ও ইমাম উল হক (৬) উইকেট হারান ভিভিয়ান কিংমার দারুণ বোলিংয়ে। এরপর অবশ্য প্রতিরোধ গড়ে তোলেন বাবর আজম। ৬৫ বলে ৭ বাউন্ডারিতে ৫৭ রানের ইনিংস খেলে তিনি বিদায় নেন। পরে মোহাম্মদ রিজওয়ান ও আঘা সালমানের ব্যাটে জয় নিশ্চিত করে পাকিস্তান।

১ ছক্কা ও ৬ চারে ৮২ বলে অপরাজিত ৬৯ রান করে ম্যাচসেরা নির্বাচিত হন রিজওয়ান। অপরপ্রান্তে থাকা সালমান ২ ছক্কা ও ৫ চারে ৩৫ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa