ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

মোস্তাফিজ এখন ওয়ানডেতে সেরা ১০ বোলারের একজন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
মোস্তাফিজ এখন ওয়ানডেতে সেরা ১০ বোলারের একজন

মাঠে তার সময় কেমন কাটছে, এ নিয়ে প্রশ্নটা বেশ বড়। বলে আগের মতো ধার নেই, ব্যাটারদেরও সেভাবে বিপদে ফেলতে পারছেন না।

কিন্তু র‍্যাংকিংয়ে ঠিকই সুখবর পেলেন মোস্তাফিজুর রহমান।  

বুধবার র‍্যাংকিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করে আইসিসি। মোস্তাফিজ সেখানে এগিয়েছেন ছয় ধাপ। ইংল্যান্ডের ক্রিস ওকসের সঙ্গে যৌথভাবে ১০ নম্বরে আছেন তিনি। তাদের দুজনেরই ৬৪০ রেটিং পয়েন্ট। ৪৬৯ পয়েন্ট নিয়ে ক্যারিয়ার সেরা ৫৩তম স্থানে রয়েছেন বাংলাদেশি স্পিনার তাইজুল ইসলাম।

জিম্বাবুয়ের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে মোস্তাফিজ ৫ ওভার ২ বল হাত ঘুরিয়ে ১৭ রান দিয়ে নেন ৪ উইকেট। ওই ম্যাচে দলও জয় পায়, যদিও এর আগেই নিশ্চিত হয় সিরিজ হার।

তাইজুল জিম্বাবুয়ে সফরে শেষ ওয়ানডেতে ৩৪ রান দিয়ে ২ উইকেট নেন। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ১ উইকেট নেন তিনি। শেষ ওয়ানডেতে ২ ওভার করে ১৬ রানে ১ উইকেট নেওয়া মেহেদী হাসান মিরাজ দুই ধাপ পিছিয়ে এখন আছেন অষ্টম স্থানে।  

ওয়ানডে ব্যাটারদের র‍্যাংকিংয়ে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে শীর্ষে তামিম ইকবাল। তার অবস্থান ১৬-তে। এক ধাপ এগিয়ে ৩৪ তম স্থানে মাহমুদউল্লাহ রিয়াদ। সিরিজের শেষ ওয়ানডেতে ৮৫ রান করা আফিফ হোসেন রয়েছেন ৮৩তম স্থানে।  

অলরাউন্ডার র‍্যাংকিংয়ে যথারীতি শীর্ষে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান। ব্যাটারদের মধ্যে বাবর আজম ও বোলিংয়ে এক নম্বরে আছেন ট্রেন্ট বোল্ট।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa