ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

ক্রিকেট

তিন বছর পর দলে ফিরেই বিজয়ের ফিফটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, আগস্ট ৫, ২০২২
তিন বছর পর দলে ফিরেই বিজয়ের ফিফটি

প্রায় তিন বছর পর ওয়ানডে দলে ফিরেছেন এনামুল হক বিজয়। ২০১৯ সালের ৩১ জুলাই সর্বশেষ ওয়ানডে খেলেন; শ্রীলঙ্কার বিপক্ষে।

এরপর বাজে ফর্মের কারণে দলে জায়গা হয়নি তার। তবে ডিপিএলে রেকর্ড রান করে নিজেকে আরও একবার প্রমাণ করেছেন বিজয়। জায়গা করে নিলেন দলেও।  

সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট ও টি-টোয়েন্টি দলে জায়গা করে নিলেও বিজয়ের অপেক্ষা করতে হয় ওয়ানডে সিরিজের জন্য। জিম্বাবুয়ের বিপক্ষে এসে সেই অপেক্ষা ফুরাল। তামিমের বিদায়ের পর ব্যাট করতে নামেন তিনি। রিটায়ার্ড হার্ট হয়ে লিটন দাস মাঠ ছাড়ার পর বাংলাদেশের হাল ধরে এগোতে থাকেন। ৪৬ বলে তুলেন নেন অর্ধশতক। ওয়ানডে ফরম্যাটে এই নিয়ে চতুর্থবারের মতো ফিফটির দেখা পান ২৯ বছর বয়সী এই ব্যাটার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৩ ওভারে ১ উইকেট হারিয়ে ২৩৫ রান করেছে বাংলাদেশ। বিজয় ৫৬ ও মুশফিকুর রহিম অপরাজিত আছেন ২৪ রানে।

এর আগে তামিম ইকবালের সঙ্গে লিটন দাসের শুরুটা হয় দুর্দান্ত। জিম্বাবুয়ের বিপক্ষে উদ্বোধনী জুটিতে এই দুই ওপেনার ১১৯ রানের জুটি। এরপর সিকান্দার রাজার বলে হুক করতে গিয়ে কাইয়ার হাতে ক্যাচ তুলে দিয়ে ৯ চারে ৮৮ বলে ৬২ রান করে বিদায় নেন তামিম।  

তামিম ফিরলেও ব্যাট করতে থাকা এনামুল হক বিজয়কে নিয়ে লড়তে থাকেন লিটন। ৭৫ বলে ফিফটি হাঁকিয়ে সেঞ্চুরির পথে এগিয়ে যাচ্ছিলেন তিনি। কিন্তু ৩৪তম ওভারে এসে বাঁধে বিপত্তি। সিঙ্গেল নেওয়ার জন্য দৌড়াতে গিয়ে ব্যথা অনুভব করেছেন লিটন দাস। স্ট্রেচারে করে এরপর মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশি ওপেনারকে। ৮৯ বলে ৮১ রান করে মাঠ ছাড়লেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa