ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশের বিপক্ষে সর্বোচ্চ রানের রেকর্ড জিম্বাবুয়ের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
বাংলাদেশের বিপক্ষে সর্বোচ্চ রানের রেকর্ড জিম্বাবুয়ের

বাংলাদেশের বোলারদের নিয়ে এক রকম ছেলেখেলাতেই মেতেছিলেন জিম্বাবুয়ের ব্যাটাররা। অপেক্ষাকৃত নতুনদের নিয়ে গড়া দল, দেশে থাকতেই কমিয়ে দেওয়া হয়েছিল প্রত্যাশার চাপ।

কিন্তু বাংলাদেশের বোলিং লাইন-আপে বদল তেমন আসেনি। ছিলেন নিয়মিত মুখ মোস্তাফিজুর রহমান-নাসুম আহমেদরা।

কিন্তু তাতেও কাজের কাজ হয়নি। সিকান্দার রাজা-ওয়েসলি মাদাভিরাদের ব্যাটে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ২০৫ রানের সংগ্রহ পেয়েছে জিম্বাবুয়ে। এটি বাংলাদেশের বিপক্ষে এই ফরম্যাটে তাদের সর্বোচ্চ। আর সবমিলিয়ে জিম্বাবুয়ের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ।

জিম্বাবুয়ের ইতিহাসে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান এসেছে সিঙ্গাপুরের বিপক্ষে। চলতি মাসেই টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে ৫ উইকেট হারিয়ে ২৩৬ রান করেছিল তারা। এই দুই ম্যাচ ছাড়া আর একবারই ২০০ ছাড়াতে পেরেছিল জিম্বাবুয়ে। ২০১২ সালে নিউজিল্যান্ডে বিপক্ষে ২ উইকেট হারিয়ে ঠিক ২০০ রান করেছিল তারা।

গত বছর হারারেতেই ৫ উইকেট হারিয়ে ১৯৩ রানের সংগ্রহ পায় জিম্বাবুয়ে। এতদিন সেটিই ছিল টাইগারদের বিপক্ষে তাদের সর্বোচ্চ সংগ্রহ। ওই ম্যাচেও অবশ্য হেরে গিয়েছিল তারা।
  
প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের পক্ষে ৪ ওভারে ৫০ রান দিয়ে ২ উইকেট নেন মোস্তাফিজ। ৩ ওভারে ২১ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন মোসাদ্দেক হোসেন। এছাড়া ৪ ওভারে যথাক্রমে ৪৫ ও ৪২ রান হজম করেন শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ। ৪ ওভারে ৩৮ রান দিয়ে কোনো উইকেট পাননি নাসুম আহমেদ।

বাংলাদেশ সময় : ১৯২৪, জুলাই ৩০, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।