ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

ক্রিকেট

মঈন আলীর রেকর্ডের দিনে ইংল্যান্ডের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
মঈন আলীর রেকর্ডের দিনে ইংল্যান্ডের জয়

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪১ রানের জয় পেয়েছে ইংল্যান্ড। বুধবার (২৭ জুলাই) ব্রিস্টলে স্বাগতিকদের দেওয়া ২৩৫ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ১৯৩ রানেই থামতে হয়েছে প্রোটিয়াদের।

কাউন্টি গ্রাউন্ডে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৩৪ রানের বিশাল সংগ্রহ পায় জস বাটলারের দল। টি-টোয়েন্টি ক্রিকেটে ঘরের মাঠে এটাই ইংল্যান্ডের সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

এই ম্যঅচে ১৬ বলে অর্ধশতক হাঁকিয়ে ইংল্যান্ডের হয়ে টি-টোয়েন্টিতে দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড গড়েন মঈন আলী। ২ চার ও ৬ ছক্কায় ১৮ বলে ৫২ রানের ইনিংস খেলে আউট হন ইংলিশ এই অলরাউন্ডার। স্ট্রাইকরেট ছিল ২৮৮.৮৯! এছাড়া ৫৩ বলে ৩ চার আর ৮ ছক্কায় ৯০ রানের ইনিংস খেলেন জনি বেয়ারস্টো। ২৩ বলে এক চার আর ৪ ছক্কায় ৪৩ রান করেন ডেভিড মালান।

বর লক্ষ্য তাড়ায় ব্যাটিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ২৮ বলে ৭২ রানের ইনিংস খেলেন ট্রিস্টান স্টাবস। ২১ বছর বয়সী এই ব্যাটারের ইনিংস সাজানো ছিল ২ চার ও ৮ ছক্কায়। এছাড়া ওপেনার রেজা হেন্ড্রিকস ৫৭ রান করেছেন। ইংল্যান্ডের হয়ে রিচার্ড গ্লিসন ৩ উইকেট শিকার করেছেন। রিসে টপলি ও আদিল রশিদ ২টি করে উইকেট তুলে নেন।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa