ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাকিবকে ছাড়া সেরা একাদশ গড়ার চেষ্টায় তামিম

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
সাকিবকে ছাড়া সেরা একাদশ গড়ার চেষ্টায় তামিম

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি খেললেও ওয়ানডেতে থাকছেন না সাকিব আল হাসান। আসন্ন জিম্বাবুয়ে সফর থেকেও ইতোমধ্যে ছুটি নিয়েছেন এই অলরাউন্ডার।

তবে তার না থাকাকে স্বাভাবিক হিসেবেই দেখছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। সাকিবকে ছাড়াই সেরা দল গঠনের চেষ্টা করবেন বলেও জানান তিনি।  

তামিমদের বর্তমান ঠিকানা গায়ানায় আজ শনিবার (৯ জুলাই) ঈদুল আজহা উদযাপিত হচ্ছে।  এর আগে শুক্রবার বাংলাদেশ দলের শেষ অনুশীলন ছিল।

অনুশীলন শেষে সাকিবের না থাকা সম্পর্কে তামিম বলেন, ‘ক্রিকেটারদের ইনজুরি থাকতে পারে, বিরতি দরকার হতেই পারে। কিন্তু সত্য কথা হলো যে স্কোয়াড আছে ঐ স্কোয়াড থেকেই আপনাকে সেরা একাদশ নিশ্চিত করে খেলতে হবে। চেষ্টা থাকবে আমার কাছে যারা আছে তাদের মধ্য থেকে সেরা একটা দল যেন গড়তে পারি। আমরা সেটাই চেষ্টা করছি। ’

বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটারদের  একজন সাকিব। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও টেস্ট ও টি-টোয়েন্টিতে দলের সেরা পারফর্মার ছিলেন তিনি। তবে পরিপূর্ণ অলরাউন্ডার আরও কয়েকজন থাকলে সাকিবের প্রসঙ্গ এত আসতো না বলে বিশ্বাস তামিমের।

তিনি বলেছেন,‘স্বাভাবিকভাবে বাংলাদেশে খুব বেশি পরিপূর্ণ অলরাউন্ডার নেই; সে কারণেই হয়তো বারবার আমাকে একই প্রশ্নের (সাকিব প্রসঙ্গ) উত্তর দিতে হয়। আপনাদেরও একই প্রশ্ন করতে হয়। আমাদের যদি ২-৩ জন অলরাউন্ডার থাকতো, যারা ৫০-৫০ বা ৬০-৪০; তাহলে এই প্রশ্নগুলো উঠতো না। ’

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, জুলাই ০৯, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।