ঢাকা, বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

ক্রিকেট

উদ্বোধনী জুটি নিয়ে ‘চিন্তা নেই’, বিজয়-মুনিমে আস্থা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
উদ্বোধনী জুটি নিয়ে ‘চিন্তা নেই’, বিজয়-মুনিমে আস্থা

বাংলাদেশের টি-টোয়েন্টি দলে চিন্তার জায়গা অনেক। এর মধ্যেও যেন আলাদা উদ্বোধনী জুটি।

টি-টোয়েন্টি থেকে অভিজ্ঞ তামিম ইকবাল বিরতি নেওয়ার পর অনেককেই চেষ্টা করে দেখা হয়েছে। কিন্তু কেউই থিতু হতে পারেননি।

তামিম সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন ২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে। এরপর ৩২ ম্যাচে ৯ ওপেনারকে খেলিয়েছে বাংলাদেশ। এর মধ্যে একবারই কেবল শতরান ছাড়িয়েছে উদ্বোধনী জুটি। ১১ বার যেতে পারেনি দুই অঙ্কের ঘরে।

এরপরও বাংলাদেশ উদ্বোধনী জুটি নিয়ে চিন্তার খুব একটা জায়গা দেখছেন না অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথমটি ভেসে যায় বৃষ্টিতে, দ্বিতীয়টিতে হারে বাংলাদেশ। বৃহস্পতিবার (৭ জুলাই) তৃতীয় ম্যাচ খেলতে নামবে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

এর আগে অধিনায়ক বলেছেন, ‘চিন্তার বিষয় (উদ্বোধনী জুটি নিয়ে) আমি আসলে ঠিক ওভাবে দেখছি না। আমার কাছে মনে হয় যারাই সুযোগ পাচ্ছে টিম ম্যানেজমেন্ট থেকে আমাদের চেষ্টা থাকবে পর্যাপ্ত সুযোগটা দিতে। যেন তারা বিশ্বাস করতে পারে টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তের উপর। যখন যে সুযোগটা পাবে সে যেন পর্যাপ্ত সুযোগ পায়। অন্তত ৩-৪ টা ম্যাচ যেন সুযোগ পায়। ’

‘এরপর ওই জায়গাটায় কেউ ক্লিক করতে না পারলে হয়তোবা আমরা অন্য আরেকজন বিকল্প দেখবো। কিন্তু টিম ম্যানেজমেন্ট থেকে এতটুকু যেন নিশ্চিত করতে পারি যারা সুযোগ পাচ্ছে তারা যেন পর্যাপ্ত সুযোগ পায়। তাহলে ওদের কাছে ঐ বিশ্বাসটা কাজ করবে যে হ্যাঁ আমার কাছে সুযোগ আছে, এটা আমার উপর আমি সুযোগটাকে কীভাবে কাজে লাগাতে পারি। ’

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa