ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

ক্রিকেট

জেতার জন্য বাংলাদেশকে করতে হবে ১৯৪ রান

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২১ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
জেতার জন্য বাংলাদেশকে করতে হবে ১৯৪ রান

শুরুটা মন্দ হয়নি বাংলাদেশের। প্রথম চার ওভারের মধ্যেই দুই উইকেট তুলে নেওয়া গিয়েছিল।

কিন্তু এরপরই শুরু হয় ঝড়। মাঝে মোসাদ্দেক হোসেনের একটা ওভার আশা জুগিয়েছিল, শরিফুল ১৭তম ওভারে করেছেন দারুণ বোলিং। তবুও অবশ্য ওয়েস্ট ইন্ডিজকে বড় রান করা থেকে আটকানো যায়নি।

ডমনিকার উইন্ডসর পার্কে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ জিততে বাংলাদেশকে করতে হবে ১৯৪ রান।  

টস হেরে ব্যাট করতে নেমে উইন্ডিজদের দারুণ শুরু এনে দেন কাইল মেয়ার্স। তাসকিন আহমেদের করা প্রথম ওভার থেকেই আসে ১৪ রান। কিন্তু ২ চার ও ১ ছক্কায় ৯ বলে ১৫ রান করে মেহেদী হাসানের বলে বোল্ড হন তিনি।  

এরপর দলকে দ্রুতই দ্বিতীয় সাফল্য এনে দেন সাকিব আল হাসান। ৩ বলে ০ রান করা সামারা ব্রুকস আকাশে তুলে মারতে গিয়ে তার বলে ক্যাচ দেন মাহমুদউল্লাহ রিয়াদের হাতে।  

পরে ক্যারিবীয়দের হয়ে হাল ধরেন অধিনায়ক নিকোলাস পুরান ও ওপেনার ব্রেন্ডন কিং। তাদের দুজনের ব্যাটে চড়ে বড় কিছুর স্বপ্ন দেখা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। তাতে বাধা হন মোসাদ্দেক হোসেন। মুনিম শাহরিয়ারের চোটে একাদশে জায়গা পাওয়া এই অলরাউন্ডার ফেরান পুরানকে।  

এর আগে এই ব্যাটার ৩০ বল খেলে করেন ৩৪ রান। তাকে ফেরানো ওই ওভারটিতে কোনো রান দেননি মোসাদ্দেক হোসেন। কিন্তু পরে আর বোলিংয়ের সুযোগই পাননি তিনি।

পুরানের বিদায়ের পরও থমকে যায়নি ওয়েস্ট ইন্ডিজের রান তোলার গতি। সেটি বরং বাড়েই। ব্রেন্ডন কিংকে সঙ্গে নিয়ে ৬৩ রানের জুটি গড়েন রভম্যান পাওয়েল। সাকিবকে এক ওভারে ৪ বাউন্ডারি হাঁকানো এই ব্যাটার শেষ অবধি অপরাজিত থেকে ২ চার ও ৬ ছক্কায় করেন ২৮ বলে ৬১ রান।  

ইনিংস উদ্বোধনে নামা ব্রেন্ডন কিংও তুলে নেন ফিফটি। তিনি অবশ্য ৪৩ বলে ৪৭ রান করে আউট হয়েছেন শরিফুল ইসলামের বলে। শেষদিকে ৪ বলে ১১ রানের ঝড়ো ইনিংস খেলেন ওডেন স্মিথও। তাতে বড় সংগ্রহ নিয়েই বোলিং করতে নামবে স্বাগতিকরা।

বাংলাদেশের পক্ষে ৪ ওভারে ৪০ রান দিয়ে ২ উইকেট নেন শরিফুল। এক উইকেট করে পেয়েছেন মেহেদী হাসান, মোসাদ্দেক হোসেন ও সাকিব আল হাসান।

বাংলাদেশ সময় : ০১২৯, জুলাই ৪, ২০২২
এমএইচবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa