ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

ক্রিকেট

কোহলির আরও এক রেকর্ড ভাঙলেন বাবর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, জুন ২৮, ২০২২
কোহলির আরও এক রেকর্ড ভাঙলেন বাবর

সময়ের অন্যতম সেরা ব্যাটারদের একজন বাবর আজম। ভারতীয় তারকা ব্যাটার বিরাট কোহলির সঙ্গে প্রায়ই তুলনা টানা হয় তার।

কিন্তু সাম্প্রতিক ফর্ম বিবেচনায় ঢের এগিয়ে আছেন পাকিস্তানি অধিনায়ক। অন্যদিকে কোহলি যেন নিজেকে হারিয়ে খুঁজছেন। এর মাঝে  কোহলির কয়েকটি রেকর্ডও নিজের দখলে নিয়েছেন বাবর।

টি-টোয়েন্টি ফরম্যাটে র‍্যাংকিংয়ের শীর্ষে আছেন বাবর আজম। শীর্ষে থাকা অবস্থাতেই কোহলির আরও এক রেকর্ড ভেঙেছেন তিনি। টি-টোয়েন্টির ইতিহাসে সবচেয়ে বেশি দিন র‍্যাংকিংয়ের শীর্ষে থাকার রেকর্ড এতদিন ছিল কোহলির দখলে। কিন্তু সেই রেকর্ডের বর্তমান মালিক এখন বাবর।

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে ব্যাটারদের তালিকায় টানা ১ হাজার ২৯ দিন ধরে শীর্ষে আছেন বাবর। অন্যদিকে কোহলির এই সিংহাসনে ছিলেন ১ হাজার ১৩ দিন। অর্থাৎ কোহলির পর টি-টোয়েন্টিতে ১ হাজার বা তার বেশিদিন শীর্ষে থাকা দ্বিতীয় ব্যাটার বাবর। তালিকার তিনে থাকা সাবেক ইংলিশ ব্যাটার কেভিন পিটারসেন ছিলেন ৭২৯ দিন।

ওয়ানডে র‍্যাংকিংয়েও শীর্ষে আছেন বাবর। এমনকি টেস্ট র‍্যাংকিংয়েও আছেন শীর্ষ দশে। বর্তমানে সব ফরম্যাটেই শীর্ষ দশে থাকা একমাত্র ব্যাটারও তিনি। সম্প্রতি নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনকে সরিয়ে টেস্ট ব্যাটারদের র‍্যাংকিংয়ে চতুর্থ স্থানে উঠে এসেছেন বাবর। দীর্ঘ পরিসরের ক্রিকেটে তার আগে আছেন- জো রুট, মার্নাস লাবুশেন এবং স্টিভ স্মিথ।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, জুন ২৮, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa