ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার চিন্তা মরগানের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, জুন ২৭, ২০২২
আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার চিন্তা মরগানের

দীর্ঘদিন থেকেই ইয়ন মরগানের ব্যাটে রানের খরা চলছে। পারফরম্যান্সের নিম্নগতির কারণে এবার আন্তর্জাতিক ক্রিকেটকেই বিদায় বলার সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ডের ওয়ানডে বিশ্বকাপজয়ী অধিনায়ক।

 

ব্রিটিশ সংবাদমাধ্যম 'বিসিবি' এমনটাই জানিয়েছে। আগামীকাল মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে বিদায়ের ঘোষণা দিতে পারেন ৩৫ বছর বয়সী মরগান।  

মরগানের নিজেদের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বড় সাফল্য পেয়েছে ইংল্যান্ড। তার অধীনে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ ঘরে তোলে ইংলিশরা। শুধু কি তাই, তার নেতৃত্বে ওয়ানডে ও টি-টোয়েন্টির র‍্যাংকিংয়েও শীর্ষে উঠার স্বাদ পায় ক্রিকেটের তারা।

২০১২ সালে ইংল্যান্ড টি-টোয়েন্টি দলের নেতৃত্বে আসেন মরগান। এর দুই বছর পর অ্যালিস্টার কুক সরে যাওয়ার পর ওয়ানডে দলের অধিনায়কত্বও পান তিনি। কিন্তু ২০১৫ বিশ্বকাপে তার নেতৃত্বে ইংল্যান্ড গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয়। তবে পরের বিশ্বকাপে গোছানো দল নিয়ে ঘরের মাটিতে বিশ্বকাপ জয়ের উৎসব করেন মরগানবাহিনী।

ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক মরগান। ওয়ানডেতে তার রানসংখ্যা ৬ হাজার ৯৫৭ এবং টি-টোয়েন্টিতে ২ হাজার ৪৫৮। সবমিলিয়ে ইংল্যান্ডের জার্সিতে ২২৫ ওয়ানডে ও ১১৫ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। ইংলিশদের হয়ে এই দুই ফরম্যাটে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডও তার দখলে। কিন্তু ব্যাট হাতে তার সাম্প্রতিক ফর্ম সুবিধাজনক নয়। ফিটনেসের সঙ্গেও লড়তে হচ্ছে তাকে। সর্বশেষ সাদা বলের ২৬ ম্যাচে মাত্র ১টি ফিফটি হাঁকিয়েছেন তিনি। সবমিলিয়ে তাই ব্যাট-প্যাড তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

শোনা যাচ্ছে, মরগান অবসর নেওয়ার পর নেতৃত্বে আসতে পারেন জস বাটলার।  

আগামী ৭ জুলাই থেকে ভারতের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড।  

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, জুন ২৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।