ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

মেয়ার্সের উইকেটই বড় প্রাপ্তি খালেদের কাছে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, জুন ২৭, ২০২২
মেয়ার্সের উইকেটই বড় প্রাপ্তি খালেদের কাছে

সেন্ট লুসিয়ায় বাংলাদেশের ভালো শুরুর পর ওয়েস্ট ইন্ডিজ ঘুরে দাঁড়িয়েছে কাইল মেয়ার্সের ব্যাটে ভর করে। এই এক ব্যাটারকে আউট করতে অনেক পথ পাড়ি দিতে হয়েছে সফরকারীদের।

তার উইকেট তুলে নিয়ে খালেদ আহমেদ যেন ভুলেই গেছেন এক ইনিংসে একাই পাঁচ উইকেট শিকার করেছেন তিনি।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে খালেদের শিকার হয়ে এক এক করে সাজঘরে ফিরেন রেইমন রেফিয়ার, এনক্রুমা বোনার, কাইল মেয়ার্স, আলজারি জোসেফ ও জয়ডেন সিলস। তবে এদের মধ্যে মেয়ার্সের উইকেট নেওয়াই বড় প্রাপ্তি বলে মনে করেন বাংলাদেশী এই পেসার।  

২০৮ বলে ১৪৬ রান করা মেয়ার্সকে ফিরিয়ে উচ্ছ্বসিত খালেদ। তিনি বলেন, ‘প্রত্যেকটা উইকেটই আমার জন্য স্পেশাল ছিল। যেহেতু প্রথমবার পাঁচ উইকেট পেয়েছি। বিশেষ করে, (কাইল) মেয়ার্সের উইকেটটা ছিল অনেক কষ্টের ফল। গতকাল থেকে চেষ্টা করছিলাম ওকে আউট করার। আজকে ওকে আমার স্লোয়ার বলে পরাস্ত করেছি। এটা নিজের কাছেই ভালো লাগছে যে, ওকে আমি পরিকল্পনা করে আউট করতে পেরেছি। ’

দীর্ঘদিন ধরেই সাদা জার্সিতে খালেদ আহমেদ বেশি উইকেট শিকার করতে পারছিলেন না। পাঁচ উইকেট পাওয়ার জন্য পরিশ্রম করেছেন অনেক। শেষ পর্যন্ত পেলেনও তিনি। আর এই ধারাবাহিকতা ভবিষ্যতেও ধরে রাখতে চান এই টাইগার পেসার, ‘আলহামদুলিল্লাহ! আন্তর্জাতিক ক্রিকেটে পাঁচ উইকেট পেয়ে খুবই ভালো লাগছে। অনেক দিন ধরেই চেষ্টা ছিল পাঁচ উইকেট নেওয়ার। এর আগেও একবার সুযোগ এসেছিল, সেটি মিস করেছিলাম। এবার চেষ্টা ছিল পাঁচ উইকেট নেওয়ার। আলহামদুলিল্লাহ! আমি চেষ্টা করবো এই পারফরমেন্স ধরে রাখার। ’

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, জুন ২৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।