ঢাকা, মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

ক্রিকেট

পোপ-রুটের ব্যাটে রেকর্ড গড়ার পথে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৪ ঘণ্টা, জুন ২৭, ২০২২
পোপ-রুটের ব্যাটে রেকর্ড গড়ার পথে ইংল্যান্ড

আরও একবার পঞ্চম ও শেষ দিনে রোমাঞ্চের অপেক্ষা। তবে এবারও জয়ী দলটি যে ইংল্যান্ড-ই হতে যাচ্ছে তা অনেকটাই নিশ্চিত।

ওলে পোপ ও জো রুটের ব্যাটে চতুর্থ দিন শেষেই নিউজিল্যান্ডকে হোয়াইওয়াশ করার খুব কাছাকাছি পৌঁছে গেছে ইংলিশরা। আর এমনটা হলে রেকর্ডের খাতায়ও নাম তুলবে তারা।

হেডিংলি টেস্টের চতুর্থ দিন শেষে ৮ উইকেট হাতে রেখে ১১৩ রানে পিছিয়ে আছে ইংল্যান্ড। ম্যাচটি জিতে গেলেই ৩-০ ব্যবধানে সিরিজ ঘরে তুলবে স্বাগতিকরা।

২৯৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দিন শেষে ২ উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করেছে স্টোকসবাহিনী। দিন শেষে ৮১ রানে পোপ এবং ৫৫ রানে অপরাজিত আছেন রুট। অ্যালেক্স লিস ব্যক্তিগত ৯ রানে এবং জ্যাক ক্রাউলি ব্যক্তিগত ২৫ রানে ক্যাচ দিয়ে ফিরলে নড়বড়ে শুরু পায় ইংল্যান্ড। কিন্তু এরপর রুট ও পোপ মিলে যোগ করেন ১৩২ রান।

কিউইরা অবশ্য নিজেদের দ্বিতীয় ইনিংসে জোর লড়াই করেছে। ৫ উইকেট হাতে রেখে ১৬৫ রান নিয়ে আজ চতুর্থ দিন ব্যাটিংয়ে নেমেছিল তারা। লিড ছিল ১৩৭ রানের। তবে এদিন ব্যাট হাতে অপরাজিত ৮৮ রানের দারুণ এক ইনিংস খেলে সফরকারীদের ভালো সংগ্রহ পাইয়ে দেন টম ব্ল্যান্ডেল। ডেরিল মিচেলের সঙ্গে তিনি সিরিজে চতুর্থবারের মতো ১০০ ছাড়ানো জুটি গড়েন।  

দ্বিতীয় সেশনের মাঝামাঝি সময়ে মিচেল ব্যক্তিগত ৫৬ রানে ইংলিশ পেসার ম্যাথু পটের শিকার হয়ে ফেরেন। এরপর জ্যাক লিচ ৩৫ রানের মধ্যে বাকি ৪ উইকেট তুলে নেন। তাঁর বোলিং ফিগার দাঁড়ায় ৬৬/৫। সেই সঙ্গে টেস্ট ক্রিকেটে প্রথমবারের মতো এক ম্যাচে ১০ উইকেট নেওয়ার কীর্তিতে নাম লেখান তিনি।  

যদি ম্যাচটি ইংল্যান্ড জিতে যায়, তাহলে ইতিহাসের প্রথম দল হিসেবে টানা তিন টেস্টে ২৫০ রান বা তার বেশি লক্ষ্য তাড়ায় জয়ের রেকর্ড গড়বে তারা। এর আগে প্রথম টেস্টে ২৭৭ এবং দ্বিতীয় টেস্টে ২৯৯ রানের লক্ষ্য তাড়া করে জয় তুলে নিয়েছিল ইংল্যান্ড।  

বাংলাদেশ সময়: ০০২৪ ঘণ্টা, জুন ২৭, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa